Sharing is caring!

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সোমবার (১১ এপ্রিল) তারা পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। খবর জিও নিউজের।

শেহবাজ শরীফের সাথে একটি টেলিফোন কথোপকথনে, তুর্কি প্রেসিডেন্ট এরদোগান নব-নির্বাচিত প্রধানমন্ত্রীকে অভিন্দন জানান। এছাড়া তার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তিনি অত্যন্ত আনন্দ প্রকাশ করেন। এসময় প্রেসিডেন্ট এরদোগান বলেন, আমি নিশ্চিত যে আপনার নেতৃত্বে, পাকিস্তান-তুরস্কের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে। সোমবার পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কয়েক ঘন্টা পরে শেহবাজকে ফোন করে এসব কথা বলেন তুর্কি প্রেসিডেন্ট।

অন্যদিকে টুইটারে শেহবাজ শরীফের উদ্দেশ্যে অভিনন্দন বার্তা পাঠান নরেন্দ্র মোদি। তিনি বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হওয়ায় মুহাম্মদ শেহবাজ শরীফকে অভিনন্দন। মোদি আরও বলেন, ভারত পাকিস্তানকে সন্ত্রাস মুক্ত একটি শান্তি ও স্থিতিশীলতার দেশ হিসেবে দেখতে চায়। যাতে আমরা উভয়ই আমাদের উন্নয়ন ও চ্যালেঞ্জগুলিতে মনোযোগ দিতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।

উল্লেখ্য, পিটিআই সভাপতি ইমরান খানকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অপসারণের পর, পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে বিরোধী দলের যৌথ প্রার্থী শেহবাজ শরীফ ১৭৪ ভোট পেযে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

Sharing is caring!