শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

ইমরানের দলের গণ-পদত্যাগ নিয়ে সন্দেহ, যাচাই করবেন স্পিকার

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

অনাস্থা ভোটে ইমরান খানের প্রধানমন্ত্রিত্ব হারানোর পরই পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে গণপদত্যাগ করে তার দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সদস্যরা।গণপদত্যাগের পর সংসদ অধিবেশে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের কার্যক্রম শুরু হওয়ার আগেই ওয়াক আউট করেছিলেন তারা। সবমিলিয়ে ইমরানের দলের ১২৩ পার্লামেন্ট সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন।

তবে সম্প্রতি পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির নতুন স্পিকার পারভেজ রাজা আশরাফ পিটিআই’র পদত্যাগপত্র যাচাই করার সিদ্ধান্ত নিয়েছেন। জাতীয় পরিষদের সচিবায়ল সূত্র বলছে, পদত্যাগ করা অনেক পিটিআই সংসদ সদস্যের পদত্যাগপত্র নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। অনুমান করা হচ্ছে অনেকের সইও ঠিক নেই। আবার অনেকের পদত্যাগপত্রের ভাষাও নাকি এক।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের খবর বলছে, পিটিআই ২৫ সংসদ সদস্য নাকি স্পিকারের সাথেও দেখা করতে চেয়েছেন। তারা স্পিকারকে জানাতে চান আসলে তারা কোন পরিস্থিতিতে এই গণ-পদত্যাগে অংশ নিতে বাধ্য হয়েছেন।

এর আগে, অনাস্থা ভোটে ইমরান খানের প্রধানমন্ত্রিত্ব হারানোর পাকিস্তান সংসদে শুরু হয় প্রধানমন্ত্রী নির্বাচনের কার্যক্রম। তবে এর ঠিক আগ মুহূর্তেই সংসদ থেকে পদত্যাগ করেন ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সব সংসদ সদস্য।গণপদত্যাগের পর তারা সংসদ অধিবেশে প্রধানমন্ত্রী নির্বাচনের কার্যক্রম শুরু হওয়ার আগেই ওয়াক আউট করেছিকেন। ফলে প্রধানমন্ত্রী নির্বাচনে বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরীফের জয় পাওয়া এখন সময়ের ব্যাপার হয়ে দাড়ায়।

সূত্র: ডন


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০