শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

লাঞ্চ বিরতিতে স্বস্তি নিয়েই টাইগাররা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
লাঞ্চ বিরতিতে স্বস্তি নিয়েই টাইগাররা

ক্রীড়াঙ্গন:

 

বাংলাদেশের টাইগার বোলারদের চাপে শুরু থেকেই ধুঁকছে আয়ার‌ল্যান্ড ব্যাটাররা। মাত্র ১১ রানেই প্রথম উইকেট হারানো আইরিশরা প্রথম সেশন শেষে বেশ চাপেই রয়েছে। স্বস্তিতে থাকা স্বাগতিক বাংলাদেশের বোলাররা লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে তাদের ৩ উইকেট তুলে নিয়েছে। বিনিময়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ৬৫ রান।

 

এর মাধ্যমে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনের প্রথম সেশন নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। এর আগে দিনের শুরুতে শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল।

 

ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি আয়ারল্যান্ডের। দলীয় ১১ রানের মাথায় ওপেনার মারে কামিন্স ফিরে যান। মাত্র ৫ রানেই শরিফুল ইসলামের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ওপেনার। এরপর প্রথম ধাক্কা সামলানোর আগেই এবার আইরিশ শিবিরে আঘাত হানেন এবাদত হোসেন। দলীয় ২৭ রানের মাথায় তিনি জেমস ম্যাককালামকে ১৫ রানে বিদায় করেন।

 

দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আয়ারল্যান্ড। তবে সেই চাপ থেকে দলকে মুক্ত করতে ব্যাট হাতে লড়াই করতে থাকেন অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ও হ্যারি টেক্টর। তবে এই জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলীয় ৪৮ রানে তৃতীয়বারের মাতো আইরিশ শিবিরে ধাক্কা দেয় টাইগাররা। স্পিনার তাইজুল ইসলাম ফেরান আইরিশ অধিনায়ক বালবার্নিকে। আউট হওয়ার আগে তিনি ১৬ রান করেন। এরপর লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে টেক্টরের সঙ্গে ক্রিজে ছিলেন কার্টিস ক্যাস্পার।

 

এই ম্যাচের আগে তামিম ইকবালের খেলা নিয়ে শঙ্কা থাকলেও তিনি একাদশে রয়েছেন। তিন স্পিনারের সঙ্গে একাদশে রয়েছেন তিন পেসারও। এর আগে সর্বশেষ ২০১৪ সালে দেশের মাটিতে তিনজন বিশেষজ্ঞ পেসার নিয়ে খেলেছিল বাংলাদেশ।

 

অন্যদিকে, ফরকারী আইরিশরা ৬ ক্রিকেটারকে এই ম্যাচে অভিষেক করিয়েছে। একইসঙ্গে জিম্বাবুয়ের হয়ে আটটি টেস্ট খেলা পিটার মুরের এই ম্যাচ দিয়ে আইরিশদের জার্সিতে অভিষেক হয়েছে। ২০১৯ সালের জুলাইয়ের পর থেকে এ সংস্করণে অনুপস্থিত ছিল আয়ারল্যান্ড।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১