সুবর্ণচর প্রতিবেদক, নোয়াখালী:

জাতীয় শোক দিবস উপলক্ষে সুবর্ণচরে আলোচনা সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
জাতীয় শোক দিবস উপলক্ষে সুবর্ণচরে আলোচনা সভা

৮ আগস্ট শহীদ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মদিন, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস এবং সারাদেশে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৬ আগষ্ট সোমবার রাত ৮ টায় চরজুবলী ইউনিয়নে অবস্থিত সুবর্ণচর ইকো রিসোর্ট এন্ড ট্যুরিজম এ অনুষ্ঠানের আয়োজন করে সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগ ও অঙ্গসহযোগী সংগঠন।

 

আওয়ামিলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান দিপকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সভাপতি বাহার উদ্দিন খেলন, বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, আওয়ামিলীগ নেতা বশির আহমেদ, সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল্যাহ আল মামুন জাবেদ।

 

এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল হক চৌধুরী, সিরাজ হায়দার বেলাল, আওয়ামীলীগ নেতা এডভোকেট জসিম, নুর আলম জিকু, ডাক্তার আবসার উদ্দিন, মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ বেলাল উদ্দিন, চরক্লার্ক ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি মোঃ হানিফ কেশিয়ার, সাধারন সম্পাদক আব্দুর রশিদ, চরজুবিলী ইউনিয়ন যুবলীগের সভাপতি রহমত উল্যাহ সোহেল, চরক্লার্ক ইউনিয়ন যুবলীগের সভাপতি বেলাল উদ্দিন হাজারী, প্রবাসী যুবলীগ নেতা ইমরান আমির, চরজব্বর ইউনিয়ন ছাত্রলীগ আহবায়ক ইয়াছিন আরাফাত, যুগ্ন আহবায়ক আব্দুল ওহাবসহ আওয়ামীলীগ যুবলীগের নেতৃবৃন্দ।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে আমরা আমাদের জাতির পিতাকে হারিয়েছি। তিনি যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে সোনার বাংলায় রূপান্তর করতে চেয়েছিলেন। এর আগেই ঘাতকদের নির্মম বুলেটে তাঁকে শাহাদাৎ বরণ করতে হয়।’ বঙ্গবন্ধুর কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, ‘তিনি অত্যান্ত সৎ, উদার, দেশপ্রেমিক, সাহসী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মহান ব্যক্তিত্ব ছিলেন। সাধারণ মানুষের ভাগ্যন্নয়নের সংগ্রামে তিনি মৃত্যু, জেল, জুলুমকে কখনও ভয় পাননি। মানুষের মুখ দেখেই তার দুঃখ দুর্দশা বুঝে যেতেন তিনি। মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন।’

বক্তারা আরও বলেন, ‘এবার ১৫ আগস্ট আমাদের মাঝে ভিন্ন প্রেক্ষাপটে এসেছে। আমাদের প্রত্যয় হোক-১৫ই আগস্ট কে শুধু আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত এক সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০