কবিরহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪
কবিরহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি:

 

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষে নোয়াখালীর কবিরহাটে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো” এ প্রতিপাদ্যে রবিবার (১০মার্চ) সকাল সাড়ে ১০ ঘটিকায় উপজেলা প্রশাসন কবিরহাট, নোয়াখালীর আয়োজনে ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগ কবিরহাট নোয়াখালীর বাস্তবায়নে উপজেলা চত্বরে র‌্যালি শেষে উপজেলা সভাকক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

 

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরওয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী হরষিত কুমার সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ বোরহান উদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো: আমির হোসেন, কবিরহাট ফায়ার সার্ভিসের ইনচার্জ মো: মুজিবুর রহমান’সহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় সরকারের বিনিয়োগ, দুর্যোগের পূর্বাভাস ব্যবস্থাপনায় উন্নয়ন, নতুন বহুমুখী আশ্রয়কেন্দ্র নির্মাণ এবং দুর্যোগের প্রস্তুতি ও উদ্ধার কার্যক্রমে স্বেচ্ছাসেবীদের নিবেদিত প্রচেষ্টাসহ বিভিন্ন কার্যক্রমের ফলে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে যেকোনা দুর্যোগে প্রাণহানির সংখ্যা ব্যাপকহারে হ্রাস পেয়েছে, যা পরিসংখ্যানগত তথ্য বিশ্লেষণ করলে উপলব্ধি করা যায়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০