শিরোনাম:
ঋণ দিতে দেরি হওয়ায় ম্যানেজারের কক্ষে ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টা বিয়ে ও লন্ডনের লোভ দেখিয়ে ছাত্রলীগ নেত্রীকে ধর্ষণ, মামলার খবরে দেশ ছাড়লেন ছাত্রলীগ নেতা সম্পূর্ণ হলো সোনাগাজী প্রেসক্লাব নির্বাচন বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাবের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন যুগ্ম-মহাসচিব এ্যানীর সঙ্গে নোয়াখালীতে বিএনপি নেতাকর্মিদের সৌজন্য সাক্ষাত অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণ, সুধারাম থানায় মামলা বাড়ি ফেরা হলোনা আলীর, কারাগারে ঘাতক সিএনজি চালক কবিরহাটে সম্পত্তির বিরোধের জেরে হামলা, আহত ৩ নাম ধরে ডাকা নিয়ে দন্ধ, বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন মহিষ দেখতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

নোয়াখালীতে মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের কমিটি গঠন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
নোয়াখালীতে মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের কমিটি গঠন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি:

 

 

নোয়াখালীর রাজনৈতিক শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার পাশাপাশি রাজনৈতিক সম্প্রীতি এবং সহনশীলতা অনুশীলন করার মাধ্যমে স্থানীয় সমস্যা সমাধানে দলগুলোর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) নোয়াখালী’র কর্মপরিকল্পনা মঙ্গলবার নাইছ গেস্ট হাউসে কনফারেন্স হলে অনুষ্টিত হয়।

 

মহিলা আওয়ামী লীগ সভানেত্রী এবং সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভার সঞ্চালনা করেন মুজিবুল হক রনি, সাবেক সদস্য সচিব, যুবদল নোয়াখালী সদর উপজেলা।

 

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সার্বিক কর্মকান্ড উপস্থাপন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবুল বাশার, এর পর ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা অঞ্চলের প্রোগাম অফিসার মাসুদুর রহমান এর সঞ্চালনায় মুক্ত আলোচনা পর্ব অনুষ্টিত হয় এতে মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম (এমএএফ) নোয়াখালীর সদস্যগণ অংশগ্রহন করেন। সভায় সকল সদস্যদের সম্মতিক্রমে আব্দুল মোমিন বিএসসি, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ, নোয়াখালী জেলা কে সভাপতি এবং লিয়াকত আলী খান, যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট মাল্টি-পার্টি অ্যাডভোকেসি ফোরাম (ম্যাফ) গঠন করা হয়।

 

কর্মপরিকল্পনা সভার ২য় পর্বে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সিনিয়র নেতৃবৃন্দদের সাথে ইফতার মাহফিল আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন আবু তাহের, মিয়া মোঃ শাহজাহান, অধ্যাপক লিয়কত আলী খান, নিলুফা মমিন, শাহনাজ পারভিন, রেনু চৌধুরী, ওমর ফারুক টপি, আদনান, বেলাল হোসেন সুমন, মোস্তাফিজুর রহমান মঞ্জু।

 

এতে বক্তারা রাজনৈতিক সম্প্রীতির মাধ্যমে উন্নত এবং সমৃদ্ধ নোয়াখালী বিনির্মানের জন্য আহবান জানান। এই আয়োজনে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও নোয়াখালীর বিভিন্ন আর্থ-সামাজিক অবস্থানে থাকা মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সদস্যবৃন্দ, হ্যাপী, যুব রেডক্রিসেন্ট, স্কাউট, ব্লাড ডোনার্স ফোরাম, ও বিভিন্ন স্বেচ্ছাসেবী যুব সংগঠনের প্রতিনিধি, স্বেচ্ছাসেবক প্রতিনিধি অংশগ্রহন করেন।

 

মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম-এমএএফ একটি বহুদলীয় স্বেচ্ছাসেবী রাজনৈতিক ফোরাম যা বাংলাদেশের প্রধান তিনটি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তরুণ নেতাকর্মীদের নিয়ে গঠিত। ইউএসএআইডি’র অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল বাস্তবায়িত ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় দলগুলোর পলিটিক্যাল ফেলো ও মাস্টার ট্রেইনারদের সমন্বয়ে এমএএফ নোয়াখালী ইউনিট পরিচালিত হচ্ছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০