শিরোনাম:
সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, শ্রীঘরে ইউপি মেম্বারসহ – ৩ বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ, ডোবায় মিলল মরদেহ নোয়াখালীর সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদের নতুন জামা

নোয়াখালীতে এমপিওভূক্তির দাবীতে কলেজ শিক্ষকদের মানববন্ধন

Avatar
newsdesk2
আপডেটঃ : রবিবার, ১২ জুলাই, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ
কলেজে অনার্স-মাস্টার্স চালু রয়েছে এবং কলেজও এমপিও ভুক্ত। কিন্তু এসব কলেজের শতাধিক শিক্ষক রয়েছে যারা সরকারি বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত, অথচ তারা এমপিওভুক্ত নন। এমন অবস্থায় এমপিওভুক্ত করে শতভাগ বেতন-ভাতার দাবী জানিয়ে মানববন্ধন করেছে বিভিন্ন কলেজের ননএমপিও শিক্ষকরা। 
রবিবার বেলা সাড়ে ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম এর ব্যানারে শতাধিক শিক্ষক এ কর্মসূচি পালন করে। প্রায় আধা ঘন্টা মানববন্ধন শেষে তারা প্রেসক্লাবের শহীদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন করেন।
এ সময় বক্তব্য রাখেন, সংগঠনের জেলা কমিটির আহ্বায়ক মো. সাহাব উদ্দিন, সদস্য সচিব জহিরুল ইসলাম, কামাল হোসেনসহ অনেকে।
বক্তারা বলেন, প্রত্যেকটা শিক্ষক অনার্স-মাস্টার্স হয়েও এখনও পর্যন্ত এমপিও নন। এমন রয়েছে সর্বোচ্চ ২৮ বছর থেকে সর্বনিন্ম ৫ বছর পর্যন্ত শিক্ষকতা করছেন। তারা শুধুমাত্র কলেজের দেওয়া ৩-৫ হাজার টাকায় জীবন যাপন করছে। যা অত্যন্ত মানবেতর। এসব শিক্ষকদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে অন্তভূক্ত করে তাদের এমপিও দেওয়ার দাবী জানান।
তারা বলেন, শুধুমাত্র এমপিও না হওয়ায় পদোন্নতি ছাড়াই প্রভাষক হিসেবেই তাদের চাকরি জীবন শেষ করতে হয়। মানববন্ধন শেষে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০