Sharing is caring!

ডেস্কঃ

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার খবরে তোলপাড় গোটা ফুটবল বিশ্ব। যে মেসি তার ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাটিয়ে দিলেন বার্সেলোনায় তিনিই কিনা ক্লাব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বসলেন।

খবরটি যেমন কাতালান ক্লাবে শোকের ছায় নেমে এসেছে, তেমনি নড়েচড়ে বসেছে ধনী ক্লাবগুলো। চলছে মেসির ক্লাব ছাড়ার ঘোষণা নিয়ে চুলচেরা বিশ্লেষণ। এদিকে হালও ছাড়েনি বার্সেলোনা। চলছে তাকে ক্লাবে রাখার সবরকমের চেষ্টা।

বার্সা ছেড়ে মেসি কোথায় পাড়ি জমাতে পারেন তা নিয়েও চলছে নানান জল্পনা কল্পনা। নিমিষেই মেসিকে নিয়ে গুগল সার্চে হামলে পড়েছে কৌতুহলিরা। সুযোগে কৌতুক করতে ছাড়ছেন না অনেকে। বায়ার্ন মিউনিখের ফুটবল তারকা থমাস মুলার কৌতুক করে বলেন, মেসির মতো তারকাকে ক্রয় করার আর্থিক সক্ষমতা নেই ইউরোপ চ্যাম্পিয়নদের।

একটি প্রচারণামূলক অনুষ্ঠানে যোগ দেয়ার সময় মুলারকে প্রশ্ন করা হয়, মেসিকে তার ক্লাব মিউনিখে টানার সম্ভাবনা আছে কিনা। জবাবে তিনি বলেন, ‘আমি আমাদের অর্থ বিষয়ক পরিচালকের সঙ্গে কথা বলেছি। আমি মনে করি না, তাকে ক্রয় করার মত আর্থিক সামর্থ্য আমাদের আছে।’

গণমাধ্যমের খবর অনুযায়ী বছরে মেসির আয় ৫০ মিলিয়ন ইউরোর বেশি। যেটি খেলোয়াড়দের জন্য বায়ার্নের বার্ষিক খরচের প্রায় তিনগুণ বেশি। অথচ সেখানে আছেন রবার্ট লিওয়ানদোস্কি, ম্যানুয়েল নয়ার এবং মুলারের মত তারকারা।

মুলার স্বীকার করেছেন যে, খেলোয়াড় হিসেবে অবসর নেয়ার আগে মেসি বার্সা ছাড়বেন সেটি কখনো ভাবেননি। তিনি বুঝতে পারছেন কেন মেসির ক্যাম্প ন্যু ছাড়ার বিষয় নিয়ে এতটা হৈচৈ চলছে। মুলার বলেন, ‘বার্সেলোনার সমর্থকদের দেখে বুঝতে পারছি তারা কেউ মেসির সঙ্গে বিচ্ছেদ চায় না।’

Sharing is caring!