শিরোনাম:
২১ বছর বয়সে শিশুর মত, আকৃতিও দমাতে পারেনি সোনিয়াকে মাটির গাড়ির যন্ত্রণায় অতিষ্ঠ এলাকা বাসি, নিরব ভূমিকায় প্রশাসন নোয়াখালীতে ২টি পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার কবিরহাটে রোহিঙ্গা তরুণ আটক সুবর্ণচরে বার্ষিক ক্রিড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত কবিরহাটে আলোচিত খুন ও ডাকাতি মামলার আসামি গ্রেপ্তার আফ্রিকায় নিজ দোকানের সামনে নোয়াখালীর যুবককে গুলি করে হত্যা মাদরাসায় ছাত্রকে বলৎকার, শিক্ষকের বিরুদ্ধে সুধারাম থানায় মামলা এসএসসি পরীক্ষায় স্ত্রীকে নকল সরবরাহ, স্বামীর ২ বছরের কারাদন্ড মাটিবাহী ট্রাক্টর চাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু, চেয়ারম্যানের দফারফার চেষ্টা

ইসলাম নিয়ে কটুক্তিকারীদের বহিষ্কারের দাবিতে নোবিপ্রবিতে অবস্থান কর্মসূচি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)তে ইসলাম নিয়ে প্রহসনমূলক মন্তব্য ও কটুক্তিকারীদের স্থায়ী বহিষ্কারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

“বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার স্থান নাই ‘ধর্ম নিয়ে কটুক্তি কেন? প্রশাসন বিচার চাই’ নোবিপ্রবির আঙ্গিনায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই’ স্লোগানে স্লোগানে পালিত অবস্থান কর্মসূচিতে ইসলাম নিয়ে কটুক্তিকারী পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রতীক মজুমদার এবং একই শিক্ষাবর্ষের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী পাল দীপ্তরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দাবি জানানো হয়।

বুধবার (২৮ অক্টোবর) সাধারণ শিক্ষার্থীরা সকাল সাড়ে দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে দ্বিতীয় দিনের মতো এই অবস্থান কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, ৩৬ ঘন্টা পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত অভিযুক্ত দুই শিক্ষার্থীর বিরুদ্ধে দৃশ্যমান কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা গভীরভাবে মর্মাহত।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা যায়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ভার্চুয়াল আইন শৃঙ্খলা সভায় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী দু’জন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অচিরেই প্রকাশ করবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১