Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

মানুষের দীঘদিনের অপেক্ষার পর আল্লাহর পদত্ত বৃষ্টিতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপে বজ্রপাতের শিকার হয়ে মোবারক হোসেন (২২), নামের এক জেলে নিহত হয়। এসময় পাশে থাকা আরো দুই জেলে আহত হয়েছে। মঙ্গলবার (৪ মে) দুপুরের দিকে বজ্রপাতে এই নিহতের ঘটনা ঘটে।

নিহত মোবারক উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মো.ইসমাইলের ছেলে। সে পেশায় একজন জেলে। আহত দুজন হলো মো. ইরাক (১৭) ও ইলিয়াস (২৬) ।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় জেলেরা স্থানীয় ভাবে তৈরী ঠেলা জাল দিয়ে মাছ শিকার করতে নদীতে যায়। তাঁরা নিঝুমদ্বীপের পশ্চিম পাশে মেঘনা নদীর তীরে অবস্থান করা অবস্থায় বজ্রপাতে শিকার হয়। এসময় তিনজন পাশাপাশি অবস্থান করেছিল। পরে স্থানীয়রা দেখতে পেয়ে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে। আহত দুজনকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিঝুমদ্বীপ ১নং ওয়ার্ডের ইউপি সদস্য খবির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত জেলে মোবারক হোসেনের মরদেহ দাপনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আহতদের চিকিৎসা দেওয় হচ্ছে।

এদিকে হাতিয়ায় মঙ্গলবার এই বছরের মধ্যে প্রথম বৃষ্টি হয়েছে । এসময় প্রচুর বজ্রপাতও হয়। বজ্রপাতে পৌরসভার ৬নং ওয়ার্ড ও বিভিন্ন জায়গায় গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতিও হয়েছে।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Sharing is caring!