শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

দুর্যোগ মোকাবেলায় নোয়াখালীতে প্রস্তুত রয়েছে ৩৯০টি সাইক্লোন শেল্টার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

প্রতিবেদক, নোয়াখালী:

 

 

ঘূর্ণিঝড় ইয়াস উপলক্ষে করনীয় নিয়ে নোয়াখালীতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার (২৪ মে) দুপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, জরুরি অবস্থা মোকাবেলার জন্য উপকূলীয় এলাকার স্কুলগুলোর চাবি প্রশাসনের নিয়ন্ত্রণে নিয়ে নেওয়া হয়েছে। পানি উন্নয়ন বোর্ডকে উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধগুলো দেখ ভাল করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ইয়াস থেকে নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদেও ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় ৩৯০ সাইক্লোন শেল্টার প্রস্তুত রয়েছে। জরুরি প্রয়োজনে উপজেলা গুলোতে সর্বমোট ২ কোটি ৪৪ লাখ টাকা মজুদ রাখা হয়েছে। দুর্যোগের আগে ও পরে চিকিৎসাসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনা থেকে রক্ষার জন্য জেলা-উপজেলা প্রশাসন, জেলা-থানা পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগের হটলাইন নম্বরগুলো ২৪ ঘণ্টা চালু থাকবে। নম্বরগুলো জনসাধারণের জন্য প্রচারের ব্যবস্থা করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১