Sharing is caring!

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহনও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটের (৩৫) বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

 

সে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) ডিপার্টমেন্টের সহকারী পরিচালক এবং কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের উত্তমপুর লামছি গ্রামের ইউছুফ ভূঁইয়ার ছেলে।

 

শনিবার (১৯ জুন) সন্ধ্যার দিকে কাদের মির্জা অনুসারী ও তাঁর ঘোষিত উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সজল এই লিখিত অভিযোগ দায়ের করেন।

 

সজলের লিখিত অভিযোগে বলা হয়েছে, গত (১৭ জুন) রাত ১২টা ১০ মিনিটে জিয়াউর রহমান সম্রাট তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট (সম্রাট এসএফ) থেকে কুরুচিপূর্ণ আজেবাজে উক্তি ব্যবহার করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ওবায়দুল কাদেরের দীর্ঘ দিনের অর্জিত মান-সম্মান ক্ষুণ্ন করে। বিবাদী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক পদে কর্মরত থাকা অবস্থায় সরকারের মন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে রাষ্ট্রীয় শিষ্টাচারবহির্ভূত আচরণ করেন। তার এমন আচরণে দলের ও নেতার সম্মান নষ্ট করায় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে আরও বলা হয়েছে, সম্রাট নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) ডিপার্টমেন্টের সহকারী পরিচালক পদে নিয়োগ প্রাপ্ত হয়ে বিভিন্ন অনিয়ম করে আসছে।

 

শনিবার দিবাগত রাত ১টার দিকে কোম্পানীগঞ্জ থানার ডিউটি অফিসার (এএসআই) সাদ্দাম হোসেন লিখিত অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী (জিডি) নং-১০৫৩।

 

এ বিষয়ে জানতে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ারের ফোনে যোগাযোগ করলে তিনি কল রিসিভ করেননি।তাই তার বক্তব্য পাওয়া যায়নি।

 

উল্লেখ্য, এর আগে, শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে ৮টায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তির অভিযোগে সম্রাটের বিরুদ্ধে কবিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন কবিরহাট উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম (৪৮)। তারপর শনিবার (১৯ জুন) দুপুর ২টায় কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের শাহজিরহাট এলাকা থেকে তাকে আটক করে কবিরহাট থানা পুলিশ। পরে শনিবার বিকেল ৫টার দিকে নোবিপ্রবির কর্মকর্তা সম্রাটকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Sharing is caring!