Sharing is caring!

নোয়াখালী প্রতিবেদক:

 

সরকারি অনুমোদন না থাকা স্বত্তেও বে-আইনীভাবে প্রাইভেট হাসপাতালে করোনা রোগি ভর্তি ও চিকিৎসা প্রদানের অপরাধে নোয়াখালী জেলা শহর মাইজদীর ৩টি প্রাইভেট হাসপাতালকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

রোববার সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শামীম। অভিযানে সহযোগিতা করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি দল ও সুধারাম মডেল থানা পুলিশ।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরকারি নিষেধ অমান্য করে শহরের কয়েকটি হাসপাতালে করোনায় আক্রান্ত রোগি ভর্তি করা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে জেলা শহর মাইজদীর আমেরিকান স্পেশালাইজড ও মাদারল্যান্ড হাসপাতালে একজন করে করোনায় আক্রান্ত রোগি পাওয়া যায়। এছাড়াও ট্রাস্টওয়ান হাসপাতালে কোভিড ডেডিকেটেড হাসপাতালে রোগীকে রেফার করা স্বত্তেও ওই রোগিকে চিকিৎসা প্রদান করে এবং তাদের হাসপাতালে একজন করোনা রোগি পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে আমেরিকান স্পেশালাইজড ও মাদারল্যান্ড হাসপাতালকে ১লাখ ৫০হাজার টাকা করে এবং ট্রাস্টওয়ান হাসপাতালকে ২০হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শামীম জানান, সরকারি নিষেধ অমান্য করে যেসব প্রাইভেট হাসপাতালে অনুমোদন ছাড়া করোনা রোগি ভর্তি করবে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যহত থাকবে।

Sharing is caring!