শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

রোহিঙ্গাদের পালাতে সহযোগিতাকারী ভাসানচরে আটক ৯ রোহিঙ্গা দালাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

নোয়াখালী প্রতিনিধিঃ


নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের আশ্রয়ন প্রকল্প থেকে রোহিঙ্গাদের পালাতে সহযোগিতা করার অভিযোগে ৯ রোহিঙ্গা দালালকে আটক করা হয়েছে। দু’দিন ব্যাপী ভাসানচরের বিভিন্ন এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে এপিবিএন সিভিল টিম, এনএসআই ও ভাসানচর থানা পুলিশ।


বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেছেন, নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

আটককৃত রোহিঙ্গা দালালরা হচ্ছেন, আশ্রয়নের ৬৫নং ক্লাস্টারের আলমের ছেলে জোবায়ের (২২), ৬৪নং ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে রেদোয়ান (২০), জাকির হোসেনের ছেলে সালাম (৩১), ৭৭নং ক্লাস্টারের নুর মোহাম্মদের ছেলে আব্দুর রহমান (১৯), ৫১ ক্লাস্টারের রফিক আলমের ছেলে সৈয়দ করিম (১৮), সোহরব হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২০), ২৬ নং ক্লাস্টারের নুর মোহাম্মদের ছেলে শফি উল্লাহ (২২), ৬নং ক্লাস্টারের আবু ক্করের ছেলে নজিমুল্লাহ (৩৭) ও ৭৮ নং ক্লাস্টারের হানিফের ছেলে সালেহ (৪০)।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আটক রোহিঙ্গা দালালদের বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে। এদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে আগের মামলা রয়েছে।

সূত্রমতে, ভাসানচরে রোহিঙ্গাদের আনার পর থেকে একটি চক্র টাকার বিনিময়ে ভাসানচর থেকে রোহিঙ্গাদের পালিয়ে যেতে সহযোগিতা করে আসছিল। সম্প্রতি নৌপথে পালাতে গিয়ে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার বঙ্গোপসাগরে ডুবে যায়। এতে ১১ রোহিঙ্গার মৃত্যু হয়। এই ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১৬ জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০