Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ


নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের আশ্রয়ন প্রকল্প থেকে রোহিঙ্গাদের পালাতে সহযোগিতা করার অভিযোগে ৯ রোহিঙ্গা দালালকে আটক করা হয়েছে। দু’দিন ব্যাপী ভাসানচরের বিভিন্ন এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে এপিবিএন সিভিল টিম, এনএসআই ও ভাসানচর থানা পুলিশ।


বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেছেন, নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

আটককৃত রোহিঙ্গা দালালরা হচ্ছেন, আশ্রয়নের ৬৫নং ক্লাস্টারের আলমের ছেলে জোবায়ের (২২), ৬৪নং ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে রেদোয়ান (২০), জাকির হোসেনের ছেলে সালাম (৩১), ৭৭নং ক্লাস্টারের নুর মোহাম্মদের ছেলে আব্দুর রহমান (১৯), ৫১ ক্লাস্টারের রফিক আলমের ছেলে সৈয়দ করিম (১৮), সোহরব হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২০), ২৬ নং ক্লাস্টারের নুর মোহাম্মদের ছেলে শফি উল্লাহ (২২), ৬নং ক্লাস্টারের আবু ক্করের ছেলে নজিমুল্লাহ (৩৭) ও ৭৮ নং ক্লাস্টারের হানিফের ছেলে সালেহ (৪০)।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আটক রোহিঙ্গা দালালদের বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে। এদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে আগের মামলা রয়েছে।

সূত্রমতে, ভাসানচরে রোহিঙ্গাদের আনার পর থেকে একটি চক্র টাকার বিনিময়ে ভাসানচর থেকে রোহিঙ্গাদের পালিয়ে যেতে সহযোগিতা করে আসছিল। সম্প্রতি নৌপথে পালাতে গিয়ে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার বঙ্গোপসাগরে ডুবে যায়। এতে ১১ রোহিঙ্গার মৃত্যু হয়। এই ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১৬ জন।

Sharing is caring!