সূবর্ণচরে নৌকার প্রার্থীর প্রচার গড়িতে হামলা ও একজনকে কুপিয়ে জখম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

নিজেস্ব প্রতিবেদক:

 

 

সারা দেশের চলমান ইউপি নির্বাচনে নোয়াখালীর সবর্ণচর উপজেলার ৬টি ইউনিয়নেও আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোট গ্রহণ। নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারনায় ব্যাস্ত প্রার্থীরা। এমতবস্থায় উপজেলার ৪নং চর ওয়াপদা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর নৌকা মার্কার প্রচারনার গাড়িতে হামলা চালিয়ে দুজনকে পিটিয়ে আহত ও একজনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মনিরের সমর্থকদের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটে বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত ৭টার দিকে ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রাজদের দোকান নামক স্থানের দক্ষিণে কাচা মাটির রাস্তার উপর স্বতন্ত্র প্রার্থীর লোকেরা এ ঘটানা ঘটান।

 

প্রচারনার গাড়িতে হামলার শিকার গুরত্বর জখমী ছায়দল হক জানান, যে কোন ভোটে আমি নির্বাচনী গান গায়। আমি একজন আওয়ামীলীগ ভক্ত। ওয়াপদা ইউনিয়নে মন্নান ডাক্তার সাহেবেকে নৌকার মনোনয়ন দিয়েছি শুনে লোকটা খুব ভালো হিসেবে একটা মাইক ভাড়া নিয়েছিলাম আমি। মন্নান সাহেব সেই মাইক এর ভাড়া দেই। আমরা পাবলিসিটি করে গান গাইতে গাইতে গতকাল বুধবার রাত ৮টার দিকে পাবলিসিটি করতে করতে আমরা ৫ নম্বর ওয়ার্ড দিয়ে ছিদ্দিক চেয়ারম্যানের দোকানের দক্ষিণে রাজদের দোকান নামক স্থানের দক্ষিণে একটা কাচা মাটির রাস্তা রয়েছে। ওই কাছা মাটির রাস্তা দিয়ে যখন আমরা সি,এন,জি চালিয়ে মিচিল করতে করতে যাচ্ছি হুট করে সামনে থেকে অনেক ২০/২৫টা লোক লাঠি, কিরিচ, নিয়ে আমাদের উপর হামলা চালাই। ৪-৫ টা কে আমি চিনি। তারা আমাকে লাঠি দিয়ে বাড়ি মেরে আমার হাত চেপে ধরে আমার পেন্ট এর পকেটে থাকা নগদ ৫হাজার টাকা ও মোবাইল নিয়ে যাওয়ার পর যখন আমি দৌড়ে পালিয়ে যাচ্ছি, তখন পিছন থেকে লাঠি দিয়ে আরও একটি বাড়ি মেরে আমাকে রাস্তার পাশে পেলে কিরিচ দিয়ে দুটো কোভ দিয়ে গুরুত্বর জখম করেন। পরে খবর পেয়ে নৌকার প্রার্থী মান্নানসহ স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য মাইজদী পাঠান।

 

এ বিষয়ে জানতে চাইলে ৪নং চর ওয়াপদা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মন্নান জানান, চর ওয়াপদা ইউনিয়নে আমরা আমাদের নির্বাচনের প্রচারণা সব গুলো উঠান বৈঠক, পথসভা, গণসংযোগ করে যাচ্ছি। এমতবস্থায় রাত সাড়ে ৭টার দিকে আমাদের কাছে খবর আসে নৌকা মার্কার প্রচারনার মাইক ভাংচুর করে এবং আমাদের লোকজনকে কুপিয়ে আহত করে।

 

তারপর আমরা দ্রুত থানারহাট থেকে ৫ নং ওয়ার্ডে ছুটে গিয়ে জানতে পারি আমাদের দলের ৩ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করছে। একজনের অবস্থা গুরত্বর অবস্থায় যাকে পাই তিনি আমাদের মাইকিংয়ের সাথে থাকে ছায়দল হক ভাই। ওনার মাথায় দুইটি কোপ দেওয়া হয়েছিল। তার অবস্থা গুরত্বর দেখে আমরা তাকে দ্রæত সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে তাকে বাতিল করে নোয়াখালী সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তিনি সদর হাসপাতালে চিকিৎসা আছেন।

 

তারা পরিকল্পিত ভাবে আমাদের লোকজনের উপর অতর্কিত ভাবে আক্রমন করে। তারপর তারা আল-আমিন বাজারে তাদের লোকজন দিয়ে তাদের অফিস ভাঙ্গচুর করে এবং এর সাথে তাদের দলের একজনকে আহত করে আমাদের এই ঘটনাকে আড়াল করতে তারা ষড়যন্ত্র করে যাচ্ছে।

 

আমরা সম্পূর্ণভাবে সুস্থ ভোটে বিশ্বাস করি, জনগণ আমাদের সাথে আছে। তারা বিভিন্ন সময় আমার পৌষ্টার, ব্যানার, লিপলেট ও ইষ্টিকার ছিড়ে বিভিন্ন জায়গায় ফেলে দিয়েছে। আমাদের কাছে সেগুলোর অনেক প্রমাণ রয়েছে। আমরা শান্তপূর্ণ ভোটে বিশ্বাস করি। জনগণের ভোটের মাধ্যমে আমরা ইনশাআল্লাহ জয় লাভ করব। তারা যতই ষড়যন্ত্র করুক জনগণ তা প্রতিরোধ করবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০