Sharing is caring!

নোয়াখালী প্রতিবেদক:

 

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নে কোস্টগার্ডের সাথে ডাকাত দলের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থল থেকে ডাকাত সর্দার হাসানকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও তিনটি পাইরোটেকনিক উদ্ধার করা হয়।

 

শুক্রবার সকালে তার বিরুদ্ধে মামলা দায়ের করে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এরআগে বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার সিডিএসপি বাজারে এ গোলগুলির ঘটনা ঘটে। আটককৃত ডাকাত সর্দার হাসান উপজেলার মদিনা গ্রামের সফি উল্যার ছেলে।

 

কোস্টগার্ড হাতিয়ার স্টেশান কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান জানান, রাতে সিডিএসপি বাজার এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাত ১০টার দিকে ওই বাজারে সন্ত্রাসীমূলক কর্মকা- পরিচালনা করার জন্য একদল ডাকাত প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড বাজারের দিকে গেলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে ডাকাত দল।

 

তিনি আরও জানান, ডাকাত দলের গুলি থেকে নিজেদের আত্মরক্ষার্থে কোস্টগার্ড ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে তারা পিছুহটতে থাকে। এসময় ধাওয়া করে কুখ্যাত ডাকাত হাসানকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ডাকাতি, মানুষকে জখম ও অস্ত্র নিয়ে ভয়ভীতি প্রদর্শনের একাধিক অভিযোগ রয়েছে। উপকূলীয় এলাকার আইন শৃংখলা রক্ষায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!