Sharing is caring!

পাকিস্তানের বিপক্ষে শেষ টি–টোয়েন্টি ম্যাচে সাকিব আল হাসানের ২০১৯ বিশ্বকাপের একটি ছবি এডিট করে তার ঘাড়ে পেসার শহিদুলের মুখ বসিয়ে আপলোড করে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ। মোস্তাফিজ ও শরিফুলের ইনজুরির কারণে সোমবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে শহিদুল ইসলামের অভিষেক ঘটে। আর অভিষেক ম্যাচেই পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে বোল্ড করেন পেসার শহিদুল। যা তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম উইকেট।

এদিকে শহিদুলের এই প্রথম উইকেটপ্রাপ্তির বিষয়টি ফেসবুক পেজে আপলোড করতে গিয়ে এ কাণ্ডটি ঘটায় বিসিবির মিডিয়ার দায়িত্বে থাকা কর্মকর্তারা। তাদের কাছে শহিদুলের কোনো ছবি ছিল নাকি ছিল না, তা জানা না গেলেও সাকিব আল হাসানের পুরনো একটি ছবিই যে তারা শহিদুলের ক্ষেত্রে ব্যবহার করেছে, সেটা নিশ্চিত হওয়া গেছে অনেকটাই।

এমনিতেই নানা অব্যবস্থাপনায় বোর্ডের অবস্থা কাহিল। তার ওপর এই ছবি নিয়ে বিতর্ক। খোঁজ নিয়ে জানা গেছে, বিসিবি তাদের ওয়েবসাইট আর সোশ্যাল অ্যাকাউন্ট প্রচারসত্ত্ব পেয়েছিল ‘কনটেন্ট ম্যাটারস’ নামের একটি প্রতিষ্ঠান। তারা গত ৪ বছর ধরে এটা পরিচালনা করছে। মজার ব্যাপার হলো, ‘কনটেন্ট ম্যাটারস’ নামের ওই প্রতিষ্ঠান নিজেরা কিন্তু এই কাজ করত না। বরং অন্য আরেকটি প্রতিষ্ঠানকে দিয়ে তারা বিসিবির ওয়েব সার্ভিস পরিচালনা করত!

এবার এমন ছবি ভুলের পর মিডিয়ায় তীব্র সমালোচনার সৃষ্টি হলে টনক নড়ে বিসিবির। বেশ কয়েকঘণ্টা পর পোস্টটি সরিয়ে ফেলা হয়। বিসিবি সূত্রে জানা গেছে, ‘কনটেন্ট ম্যাটারস’ নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি বাতিল করা হয়েছে। যদিও এক বছর আগেই চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এবার তা বাতিলের পর চলতি চট্টগ্রাম টেস্টই তাদের শেষ অ্যসাইনমেন্ট। নতুন করে ডিজিটাল সত্ত্ব বিক্রির দরপত্র আহবান করা হবে। তার আগ পর্যন্ত বিসিবিই তাদের সোশ্যাল সাইটগুলোর দেখাশোনা করবে।

Sharing is caring!