Sharing is caring!

পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় সাকিব আল হাসানকে নিয়ে সিনেমা বানাতে চান। আজ বুধবার (৮ ডিসেম্বর) স্ত্রী রাফিয়াথ রশীদ মিথিলাকে সঙ্গে নিয়ে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন সৃজিত। এসময় এই ইচ্ছার কথা প্রকাশ করেন এই নির্মাতা। তিনি বলেন, সাকিবকে নিয়ে সিনেমা বানানোর ইচ্ছা অবশ্যই আছে। সাকিবকে নিয়ে এখনো কোনো সিনেমা হয়নি কেন, সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এত দিনে তো হুড়োহুড়ি লেগে যাবে, কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।

শুধু সাকিব আল হাসানই নন, প্রাক্তন ক্রিকেটার রকিবুল হাসানের বায়োপিক নির্মাণেও আগ্রহী সৃজিত। এ বিষয়ে তিনি বলেন, শুধু সাকিব আল হাসানই নন, রকিবুল হাসানের যে ঘটনা ব্যাটে জয় বাংলা লিখে খেলতে নামা, যে প্রতিবাদ, সেই সময়ের পাকিস্তান দল আর মুক্তিযুদ্ধের সঙ্গে ক্রিকেটের যে সম্পর্ক সেই ঘটনা নিয়েও আমার খুবই ইচ্ছা সিনেমা বানানোর। কলকাতার একটি ক্রিকেট ম্যাচের স্মৃতচারণ করে সৃজিত বলেন। সাকিবের খেলা দেখে মন জুড়িয়ে গেছে। মনে আছে কলকাতার ইডেন গার্ডেন্সে আজারউদ্দিন পর পর ৫টা চার মেরে ম্যাচ জিতিয়েছিল। তিনি বলেন, মিরপুরে এসে সেই স্মৃতি মনে পড়ছে। আশা করছি, আজ সাকিব এমন কিছুই করে দেখাবে। হয়তো বাংলাদেশ জিতবে না, তবু বাংলাদেশ এই ম্যাচ ড্র করতে পারবে।

ক্রিকেট নিয়ে সৃজিত এরই মধ্যে সিনেমা বানিয়েছেন। ভারতীয় নারী ক্রিকেট দলের কিংবদন্তি ব্যাটার মিতালি রাজকে নিয়ে সৃজিতের বানানো ‘শাবাশ মিথু’ সিনেমাটি আগামী বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা।

Sharing is caring!