Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

 

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে নোয়াখালীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দিবসের উদ্ভোধন করেন কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার। এসময় কবিরহাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ এনায়েত উল্লাহ, সাধারন সম্পাদক সাংবাদিক এ আর আজাদ সোহেল, সদস্য, সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থীসহ অন্যান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

 

পরে র‌্যালী বের হয়ে সোনাপুর-কবিরহাট প্রধান সড়ক প্রদক্ষিন শেষে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধনের সমিতির সদস্য, সততা সংঘের সদস্য সহ সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা, প্রীজম বাংলাদেশের কর্মকর্তগন উপস্থিত ছিলেন।

 

এদিকে দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এনায়েত উল্লাহর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন, কবিরহাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক এ আর আজাদ সোহেল।

 

এছাড়াও বক্তব্য রাখেন, কবিরহাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, উপজেলা সহকারী প্রোগ্রামার মিজানুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী মেহবুবা আক্তার।

 

এসময় বক্তারা বলেন, দুর্নীতি হচ্ছে একটি মহামারী। এটাকে নির্মুল করা সম্ভব না হলেও প্রতিরোধ বা নিয়ন্ত্রন করা সম্ভব। জনসচেতনতাই পারে দুর্নীতিকে প্রতিহত করতে। আর এর জন্য আমাদের দরকার শুভবুদ্ধি, মুল্যবোধ, দেশপ্রেম ও চরম নৈতিকতার শিক্ষা গ্রহন করা।

 

অপর দিকে বৃহস্পতিবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলা গেইটে দুর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জিয়াউল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির উপজেলা সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক তাজ উদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাজ্জাদ হোসেন রোমন, সহকারি কমিশনার (ভূমি) মো. সামিউল ইসলাম’সহ অনেকে।

Sharing is caring!