Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

সুইডিশ অ্যালামনাই ইন্সটিটিউট বাংলাদেশের সহযোগীতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘প্লাস্টিক মুক্ত সপ্তাহ চ্যালেঞ্জ ও প্লগিং’ শীর্ষক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। পরে ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার উল আলম এ কর্মসূচির উদ্বোধন করেন। আয়োজন করা হয়েছে র‌্যালি ও আলোচনা সভার।

 

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ নূরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার উল আলম।

 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ফারুক উদ্দিন, কর্মসূচির ক্যাম্পাস ফোকাল পয়েন্ট ও এসিসিই বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইউসুফ মিঞা, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী মোঃ মহসিন।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ বিভাগের অধ্যাপক ড. রফিকুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসি কুমার দাস’সহ নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘পরিবেশ রক্ষায় আমাদের সবাইকে সচেতন হতে হবে। প্লাস্টিক পণ্য আমাদের স্বাস্থ্য ও পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর, কারণ প্লাস্টিক কখনোই মাটির সাথে মিশে যায় না। এতে করে আমাদের প্রাকৃতিক পরিবেশ প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে, দূষিত হচ্ছে পরিবেশ’। পরিবেশ রক্ষায় নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান তিনি।

Sharing is caring!