Sharing is caring!

দেশের ক্রিকেটের সেরা একাদশ বাছাই করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দারাজ এর ফেসবুক লাইভে বাছাইকৃত এই একাদশে সাকিব নিজেকেও রেখেছেন। তবে তার একাদশে সবচেয়ে বড় চমক হলো, বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে একাদশে রাখলেও অধিনায়ক হিসেবে বেছে নেননি সাকিব। বাছাইকৃত সেরা একাদশের অধিনায়ক হিসেবে হাবিবুল বাশারকে বেছে নিয়েছেন তিনি।

সাকিবের এই একাদশে আছেন সাবেক তিন ক্রিকেটার। তারা হলেন- জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ রফিক ও হাবিবুল বাশার। একাদশে আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। দেশের ইতিহাসের অন্যতম সেরা পেসার ও আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সাথে আছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। স্পিনার হিসেবে মোহাম্মদ রফিকের সাথে সাকিব রেখেছেন নিজেকে।

বর্তমান ক্রিকেটারদের মধ্যে আরও আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ওপেনিংয়ে সাকিব বেছে নিয়েছেন তামিম ও বেলিমকে। তিন নম্বরে সাকিবের আছে অনবদ্য রেকর্ড। যদিও এই একাদশে তিনে ঠাই দিয়েছেন আশরাফুলকে।

সাকিব বলেন, ‘হুট করে এভাবে এগারো জনের নাম বলা আসলে কঠিন। তারপরও যদি শুরু করি, ওপেনার থেকে শুরু করলে তামিম। দ্বিতীয় ওপেনার জাভেদ ওমর বেলিম। তিন নম্বরে মোহাম্মদ আশরাফুল। চারে সাকিব আল হাসান (হাসি)। এরপর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ। সাত নম্বরে মোহাম্মদ রফিক। আটে মাশরাফি বিন মুর্তজা। হাবিবুল বাশার অধিনায়ক। দুইজন ফাস্ট বোলার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।’

একনজরে সাকিবের বাছাইকৃত দেশের ক্রিকেটের সেরা একাদশ
তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, হাবিবুল বাশার (অধিনায়ক), মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

Sharing is caring!