আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ঘোষণা দিলেন রস টেইলর

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন রস টেইলর। ঘরের মাঠে আসছে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজই হবে নিউজিল্যান্ডের জার্সিতে তার শেষবার সাদা পোশাকে খেলা।

আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে ব্যাট-প্যাড তুলে রাখবেন।

সাদা পোশাকের টেস্ট ক্রিকেটে টেলরের শেষটা হবে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজ দিয়ে। এরপর আনুষ্ঠানিক বিদায় নেওয়ার আগে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবেন তিনি।

বিদায়ের ঘোষণা জানিয়ে দেওয়া বার্তায় টেলর লিখেছেন, ‘চলতি সামার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ও পরে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের বিপক্ষে ছয় ওয়ানডে খেলবো। দীর্ঘ ১৭ বছর ধরে সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। নিজ দেশকে প্রতিনিধিত্ব করতে পারা অনেক গৌরবের।’

নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১১০টি টেস্ট খেলেছেন টেলর। বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের দুই ম্যাচ খেললে কিউইদের পক্ষে ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ টেস্ট খেলা ক্রিকেটার হবেন টেলর।

এরই মধ্যে ৩৭ বয়সী এ ব্যাটার টেস্টে ১৯ সেঞ্চুরিতে ৭৫৮৪ ও ওয়ানডেতে ২১ সেঞ্চুরিতে করেছেন ৮৫৮১ রান। দুই ফরম্যাটেই নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

২০০৬ সালে মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল টেলরের। পরের বছর নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হয় টেস্ট অভিষেক। অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে করা ২৯০ রান তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস।

চলতি বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের শিরোপা নিশ্চিত হওয়ার সময় কেইন উইলিয়ামসনের সঙ্গে উইকেটে ছিলেন টেলরও। তিনি জানিয়েছিলেন, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলার ইচ্ছা রয়েছে। তবে শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

আগামী ১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ। এরপর জানুয়ারির শেষ দিকে তিন ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়া যাবে তারা। আর নেদারল্যান্ডসের বিপক্ষে ঘরের মাঠে খেলবে তিন ওয়ানডে। সেই সিরিজটিই হবে আন্তর্জাতিক ক্রিকেটে টেলরের শেষ সিরিজ।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের হয়ে পুরো মৌসুমটাই খেলবেন টেলর। এরপরও খেলা চালিয়ে নেবেন কি না সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেবেন তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০