শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় একদিনে শনাক্ত ও মৃত্যু কমেছে

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২

ছবি: ইন্টারনেট

বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৪ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে ১৯ লাখ ৩১ হাজারে। এর আগে গতকাল রোববার (১৬ জানুয়ারি) ৫ হাজার ৬০৫ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছিল ২৩ লাখ ৫৩ হাজার ৪১১ জন। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৯০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দেড় হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৫৭ হাজার ৫৯৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। রাশিয়ায় মৃত্যু ৬৮৬ জন, আক্রান্ত ২৯ হাজার ২৩০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭০ হাজার ৯২৪ জন, মৃত্যু ৮৮ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৪৯ হাজার ৫১২ জন এবং মৃত্যু ২৪৮ জন। ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ১২৯ জন এবং মৃত্যু ৯৮ জন। কলম্বিয়ায় আক্রান্ত ৩২ হাজার ৩১৭ জন এবং মৃত্যু ১৩৬ জন। জার্মানিতে আক্রান্ত ৪৫ হাজার ২৮৭ জন এবং মৃত্যু ২৬ জন। ইউক্রেনে আক্রান্ত ৬ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ৮৮ জন। ব্রাজিলে মৃত্যু ৯২ জন এবং আক্রান্ত ৩১ হাজার ২২৯ জন। এছাড়া তুরস্কে ১৩৬ জন, পোল্যান্ডে ৩৫ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৬ জন, ফিলিপাইনে ৫০ জন, কানাডায় ৬৭ জন, মেক্সিকোতে ২২৭ জন এবং ভিয়েতনামে ১২৯ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০