শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতার সঙ্গে জড়িত তাইওয়ান: চীনা মুখপাত্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতার সঙ্গে জড়িত তাইওয়ান: চীনা মুখপাত্র

এনকে বার্তা আন্তর্জাতিক:

 

বেইজিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং জানান, ‘শান্তিপূর্ণ একীকরণ; এক দেশ, দুই ব্যবস্থা’ হচ্ছে দেশের একীকরণ বাস্তবায়নের সবচেয়ে ভাল পদ্ধতি।সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, তাইওয়ান বিষয় গণতন্ত্রের বিষয় নয়, এটি চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতার সঙ্গে জড়িত। তাইওয়ান চীনের অবিচ্ছেদ্য অংশ। চীনের সার্বভৌমত্ব ও ভূখণ্ডর অখণ্ডতা কখনওই আলাদা হয় নি। কিছু কিছু দেশ ‘গণতন্ত্রের মাধ্যমে কর্তৃত্ববাদী লড়াইয়ের’ নামে মিথ্যাচার করছে এবং গণতন্ত্রের নামে ‘তাইওয়ানের বিচ্ছিন্নতাকে’ সমর্থন করছে। তারা ‘তাইওয়ান বিষয় নিয়ে চীনকে চাপ প্রয়োগ ও নিয়ন্ত্রণ করার’ অপচেষ্টা করছে। তাদের এহেন আচরণ অনেক বিপজ্জনক, যা বাস্তবায়িত হবে না।

তিনি আরো বলেন, তাইওয়ানের ভবিষ্যৎ মাতৃভূমির একীকরণের সঙ্গে জড়িত; তাইওয়ানে বসবাস করা চীনা জনগণের কল্যাণ জাতিগত পুনর্জাগরণের সঙ্গে জড়িত। তাইওয়ান প্রণালীর দু’পারের ব্যবস্থা ভিন্ন, তবে তা একীকরণের পথে বাধা নয়। আর তা নিয়ে বিচ্ছিন্নতার সুযোগও নেই। তিনি বলেন, ‘শান্তিপূর্ণ একীকরণ; এক দেশ, দুই ব্যবস্থা’ তাইওয়ানের বাস্তব পরিস্থিতি সম্পূর্ণ বিবেচনা করেছে। যা একীকরণ বাস্তবায়নের পর তাইওয়ানের দীর্ঘমেয়াদী শৃঙ্খলা ও উন্নয়নের জন্য সহায়ক হবে। এটাই হলো তাইওয়ান সমস্যা সমাধানে চীনের মৌলিক নীতি এবং দেশের একত্রিকরণ বাস্তবায়নের সবচেয়ে ভালো পদ্ধতি।
সূত্র: চায়না মিডিয়া গ্রুপ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০