শিরোনাম:
এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক হাতিয়ায় বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

পাবজির (PUBG) নেশায় মা-ভাই-বোনকে গুলি চালিয়ে হত্যা কিশোরের

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : বুধবার, ২ ফেব্রুয়ারি, ২০২২

আলী জৈন নামের এক কিশোর অনলাইনে পাবজি গেইম খেলা শুরুর কয়েকদিন পর উন্মাদনা থেকে পরিবারের চার সদস্যকে গুলি চালিয়ে হত্যা করেছে। পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে এই ঘটনাটি ঘটেছে। ​এই ঘটনার পর দেশটির পুলিশ সোমবার জনপ্রিয় এই গেইম নিষিদ্ধের সুপারিশ করেছে। পুলিশ বলছে, আলী জৈন নামের ওই কিশোর তার মা, দুই বোন এবং এক ভাইকে গত ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করেছে। পুলিশি জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, অনলাইনে পাবজি গেইম খেলাই তাকে সহিংসতার দিকে ঠেলে দিয়েছে। লাহোর পুলিশের এক কর্মকর্তার বরাত দিয়ে পাকিস্তানি দৈনিক ডন বলছে, আলী তার পরিবারের সদস্যদের এই কল্পনা থেকে গুলি করেছে যে, তারা আবার জীবিত হবেন। সাধারণত পাবজি গেইমে যা ঘটে।

হত্যাকাণ্ডের তদন্তকারী পুলিশ কর্মকর্তা ইমরান কিশওয়ার সাংবাদিকদের বলেছেন, এ ধরনের ঘটনা এটিই প্রথম নয়। যে কারণে আমরা এই গেইম নিষিদ্ধের সুপারিশ করার সিদ্ধান্ত নিয়েছি। পাবজি (PUBG) হলো একটি অনলাইন মাল্টিপ্লেয়ার ‘ব্যাটল রয়্যাল’ গেইম; যেখানে যুদ্ধের ময়দানে শত্রুর বিরুদ্ধে লড়াই করে শেষ পর্যন্ত বেঁচে থাকতে পারলেই বিজয়ী ঘোষণা করা হয়। কিশওয়ার বলেছেন, ১৮ বছর বয়সী কিশোর আলী তার কক্ষে একেবারে বিচ্ছিন্ন থাকতো। পাবজি খেলার প্রতি তার নেশা ছিল। এর আগে পাকিস্তানের টেলিকম কর্তৃপক্ষ সাময়িকভাবে পাবজি গেইমটি ব্লক করে দিয়েছিল। ভারত, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে জনপ্রিয় এই গেইম সাময়িক বা স্থায়ীভাবে নিষিদ্ধ রয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০