শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

যথাযথ স্থানে কালভার্ট নির্মাণ না করায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২২ মে, ২০২৩
যথাযথ স্থানে কালভার্ট নির্মাণ না করায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি!

বিশেষ প্রতিনিধি :

 

নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নে একটি কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এলাকাবাসীর মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার বাটইয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মমতাজের বাপের দোকান সংলগ্ন মেস্ত্রী বাড়ির সামনে শ্রীনদ্দি আইচের টেক খালের উপর ৩২ ফুটের একটি কালভার্ট নির্মানের কাজ চলছে। বর্তমানে এটির কাজ প্রাথমিক স্তরে চলমান রয়েছে।

 

তবে এলাকাবাসী জানায় মানুষের চলাচলের সুবিদার কথা চিন্তা না করে এবং যথাযথ স্থানে কালভার্ট টি নির্মাণ না করে একটি পরিবারের কথা চিন্তা করে এককোণে একটি পরিবারের ঘরের সামনেই নির্মাণ করা হচ্ছে কালভার্টটি। আর এতে করে এলাকার মানুষদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

স্থানীয় কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমানে যে কালভার্টটি নির্মাণ করা হচ্ছে তার একটু উত্তর পাশে রয়েছে আরেকটি সংযোগ সড়ক ও একটি কালভার্ট। সে হিসেবে নতুন কালভার্টটি খাল পাড়ের কিছুটা দক্ষিণ সাইডে নির্মাণ করা হলে খালপাড় দিয়ে পূর্ব দিকে চলাচলকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ প্রায় ২০/২৫ টি পরিবারের লোকজনের সুবিধা হতো।

 

স্থানীয় ইউপি সদস্য সেলিম বলেন, আরেকটু দক্ষিণে কালভার্টটি দিলে পুরো একটি সমাজ উপকৃত হতো। তিনি আরও বলেন, আমরা জনপ্রতিনিধি হিসেবে সবসময় চাই জনগণ যেভাবে উপকৃত হয় সেভাবে কাজ করতে। কিন্তু এখানে দেখলাম ভিন্ন চিত্র। এসময় তিনি কালভার্টটি যথাযথ স্থানে সরিয়ে নিয়ে জনগনের কথা চিন্তা করে কালভার্ট নির্মাণ করার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেন।

 

এ ব্যাপারে ঠিকাদার এম.এ মন্নান জানান, তাদেরকে কাজের জন্য যে স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে তারা সে স্থানে কাজ করছেন।

 

এদিকে এ বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কবিরহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদ এর সাথে কথা বললে তিনি জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর ডিও লেটারের মাধ্যমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা এবং ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এর কাছে এই কালভার্টের ব্যাপারে আবেদন করা হলে তিনি এই কালভার্ট পাশ করান। তিনি আরও বলেন, অডিট করে স্থানটি ঠিক করা হয়েছে এবং ইতোমধ্যে কালভার্টের কাজ চলমান রয়েছে।

 

এদিকে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসীর দাবী সাধারণ পথচারীদের চলাচলের সুবিধার কথা চিন্তা করে এবং খালপাড় দিয়ে চলাচল করা পরিবারগুলোর কথা বিভেচনা করে কালভার্টটি যেন যথাযথ স্থানে নির্মাণ করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১