Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর জেলা শহরের মাইজদী বাজারে অবস্থিত শ্রী শ্রী রামচন্দ্র দেবের জন্মোৎসব মন্দিরে দূধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এসময় মন্দিরের দরজা ভেঙে ভিতরে থাকা দু’টি পিতলের রাঁধা ও গোবিন্দ মূর্তি চুরি করে নিয়ে গেছে চোর।

 

সোমবার দুপুরে এ ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক গৌতম ভট্ট সুধারাম মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এরআগে সোমবার ভোর পৌনে ৪টার দিকে এ চুরির ঘটনা ঘটে।

 

মন্দিরের পুরোহিত রণজিৎ চক্রবর্তী জানান, রোববার সারাদিন পূজার সময় রাধা-গোবিন্দের বিগ্রহ সিংহাসনে ছিল। এরপর সন্ধ্যার সময় সত্যনারায়ণ পূজার পর বিগ্রহ গুলোকে শয়ন করে রাখা হয়। সোমবার ভোর পাঁচটায় মন্দিরে প্রবেশ করে দেখেন শয়ন করে রাখা রাধা ও গোবিন্দের মূর্তি নেই। গত ৭০ বছরে কখনো মন্দিরে এ ধরনের চুরির ঘটনা ঘটেনি। এঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করেছেন মন্দির কর্তৃপক্ষ।

 

মন্দিরের সাধারন সম্পাদক গৌতম ভট্ট বলেন, সিসিটিভির ফুটেজে দেখা গেছে ভোর ৩টা ৩৬মিনিটে কাপড় দিয়ে মুখ বাধা অবস্থায় একজন ব্যক্তি মন্দিরে প্রবেশ করে এবং রাধা-গোবিন্দের বিগ্রহ মূর্তি দুটি চুরি করে নিয়ে যায়। যাহার মূল্য এক লাখ বিশ হাজার টাকা। এছাড়াও ওই ব্যক্তি মন্দিরের দ্বিতীয় তলায় উঠে আরও দু’টি কক্ষের তালা ভেঙে ভিতরে ভাঙচুর করে। একই রাতে মন্দির পাশ্ববর্তী দুটি বাসার গেইটের তালাও ভাঙচুর করা হয় বলেও জানান তিনি।

 

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মন্দির কর্তৃপক্ষ একটি লিখিত অভিযোগ দিয়েছেন, সিসিটিভি ফুটেজও সংগ্রহ করা হয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!