Sharing is caring!

দেশের বাজারে ২২ ক্যারেটে প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৩১৫ টাকা। বুধবার থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এই ধাতু।
মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম. এ হান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের মূল্য নির্ধারণের খবর গণমাধ্যমকে জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ ক্যারেটের ভরির দাম পড়বে ৭৯ হাজার ৩১৫ দশমিক ২০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি ৭৫ হাজার ৬৯৯ দশমিক ৩৬ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৬৪ হাজার ৯৬৮ দশমিক ৪৮ টাকা ও সনাতন পদ্ধতিতে ৫৪ হাজার ৬২ দশমিক ৬৪ টাকা।
বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরি মঙ্গলবার পর্যন্ত দাম ছিল ৭৮ হাজার ২৬৫ দশমিক ৪৪ টাকা। হিসাবে ভরিতে দাম বেড়েছে এক হাজার ৪৯ দশমিক ৭৬ টাকা।
২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭৫ হাজার ৬৯৯ দশমিক ৩৬ টাকা। বর্তমানে ২১ ক্যারেটের ভরি বিক্রি হচ্ছে ৭৪ হাজার ৭৬৬ দশমিক ২৪ টাকায়। নতুন ঘোষণায় স্বর্ণের ভরিতে দাম বেড়েছে ৯৩৩ দশমিক ১২ টাকা।
একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৪ হাজার ৯৬৮ দশমিক ৪৮ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬৪ হাজার ১৫২ টাকা। ভরিতে দাম বেড়েছে ৮১৬ দশমিক ৪৮ টাকা।
সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৪ হাজার ৬২ দশমিক ৬৪ টাকা। মঙ্গলবার পর্যন্ত সনাতন পদ্ধতির হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫৩ হাজার ৪২১ দশমিক ১২ টাকা। এর ফলে ভরিতে দাম বেড়েছে ৬৪১ দশমিক ৫২ টাকা।
রুপার দাম অপরিবর্তিত
২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে এক হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট এক হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট এক হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।
এম. এ হান্নান আজাদ বলেন, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ করা হলো।

Sharing is caring!