Sharing is caring!

নিজেস্ব প্রতিবেদক:

 

 

নোয়াখালীর জ্যেষ্ঠ সাংবাদিক দৈনিক নোয়াখালী প্রতিদিন এর প্রকাশক-সম্পাদক মো. রফিকুল আনোয়ার (৫৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

 

সোমবার (২০ জুন) রাত সাড়ে ১০টার দিকে ঢাকায় নিজ বাসায় স্ট্রোক করে তাঁর মৃত্যু হয়।

মৃত্যুর খবরটি নিশ্চিত করেন নিহতের বড় ছেলে আশরাফুল। পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে মরহুমের প্রথম জানাজা শেষে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

 

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও দুই ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। সিনিয়র এই সংবাদকর্মী দৈনিক নোয়াখালী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক হিসেবে সুনামের সঙ্গে কাজ করেছেন।

 

তাঁর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে নোয়াখালীর সাংবাদিকদের মধ্যে। বিভিন্ন সাংবাদিক সংগঠন বিবৃতিতে বলেছে, নোয়াখালী অঞ্চলে স্বাধীন সাংবাদিকতাকে এগিয়ে নিতে যারা ভূমিকা রেখেছেন রফিকুল আনোয়ার ছিলেন তাদের মধ্যে অন্যতম। পেশার মর্যাদা রক্ষায় ছিল তার সাহসী ভূমিকা। চিরস্মরণীয় হয়ে থাকবে প্রিয় রফিকুল আনোয়ার। তার মৃত্যুতে একজন অভিভাবক হারাল নোয়াখালীর সাংবাদিক সমাজ। দীর্ঘ ৩০ বছর সাংবাদিকতা পেশার সাথে জড়িত ছিলেন তিনি।

 

মরহুমের রুহের মাগফিরাত কামনা করে গভীর শোক এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক, পৌর মেয়র জহিরুল হক রায়হান, জেলা আওয়ামীলীগ সদস্য রেজাউল হক শাহীন, কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু, বসুরহাট পৌরসভার কাউন্সিলর এবিএম ছিদ্দিক, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল করিম জুয়েল, কবিরহাট উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি আবু জাফর আবির, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবিরহাট প্রেসক্লাবের সহসভাপতি বিধান ভৌমিক, সাধারণ সম্পাদক এসএম ফারুক হোসেন, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি হাসান ইমাম রাসেল, সাধারণ সম্পাদক মো.গিয়াস উদ্দিন রনি, এনক বার্তা ২৪ এর প্রকাশক-সম্পাদক সাংবাদিক মো: সেলিম, কবিরহাট উপজেলা ছাত্রলীগ সভাপতি জহিরুল ইসলাম রিয়াদ, সাধারণ সম্পাদক আব্দুল জলিল প্রমূখ।

Sharing is caring!