মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে কবিরহাটে মাদক বিরোধী কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

নিজেস্ব প্রতিবেদক:

 

 

মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নোয়াখালী জেলা কার্যালয়ের সহযোগীতায় নোয়াখালীর কবিরহাটে মাদক বিরোধী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩জুন) বেলা ১১ টায় কবিরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাদকের ক্ষতিকর দিক ও মাদক নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা সভা ও কর্মশালা অনুষ্ঠি হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা সুলতানার সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নোয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমিন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ মজিবুর রহমান পাটওয়ারী, নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক, মোহাম্মদ আবদুল হামিদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেব নাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শ্যামল কুমার দেবনাথ, কবিরহাট থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদিন, কবিরহাট প্রেসক্লাবের মহা সচিব সাংবাদিক এসএম ফারুক হোসেন ও সাংবাদিক মো: সেলিমসহ সকল ইউ’পি পরিষদ চেয়ারম্যান-মেম্বার, উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারী-বেসরকারী কর্মকর্তা, মসজিদের ইমাম, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, গণমাধ্যম কর্মীসহ এনজিও প্রতিনিধিগণ।

 

এসময় বক্তরা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম মাদকের বিরুদ্ধে প্রদক্ষেপ গ্রহন করেছিলেন। কারন মাদক একটি দেশ ও জাতিকে ধ্বংস করে দেয়। মাদকের অপব্যবহারই হতে পারে দেশের অর্থসামাজিক উন্নয়নে বাধার কারন। এজন্য বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহন করেছে। আমাদের ছেলে-মেয়ে ও পাড়াপ্রতিবেশীও যাতে করে মাদকের সংস্পর্শে না আসতে পারে এজন্য পরিবার ও সমাজ থেকে মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে পারলে মাদকের আগ্রাসন থেকে আমরা দেশ ও জাতিকে রক্ষা করতে পারবো।

 

বক্তরা আরো বলেন, মাদকের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। পাশাপাশি যারাই মাদকের সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদকের বিষয়ে আমাদের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে। পরে মাদকের বিরুদ্ধে আরো গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে কর্মশালায় গ্রুপ বিত্তিক লিখিত পরামর্শ উপস্থাপন করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১