Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে নোয়াখালীর কবিরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ জুলাই) সকালে উপজেলা পুকুরে দেশীয় মাছের পোনা অবমুক্ত করণের মাধ্যমে নানান কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তারে র‌্যালী ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ইয়াছিন মজুমদার এর সঞ্চালনায় এসময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুমা আক্তার।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৭দিন ব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে মাছের পোনা অবমুক্তকরণ, মাছ বাজার মনিটরিং, মাছের পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ, অবৈধ জালের বিরুদ্ধে অভিযান, উপকরণ বিতরণ এবং প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী এবং মৎস্যজীবীদের সাথে মতবিনিময় শেষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ট চাষিদের মধ্য থেকে একজনকে সম্মাননা স্বারক তুলে দেয়া হয় ।

 

সমাপনি বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা সুলতানা বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু গণভবনের লেকে মাছের পোনা অবমুক্ত করে মৎস্য উৎপাদনে সামাজিক আন্দোলনের শুভ সূচনা করেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে আমরা কাজ করে যাচ্ছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাপরাশিরহাট ইউপি চেয়ারম্যান মহি উদ্দিন টিটু, সাংবাদিক মো: সেলিম’সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মাছ চাষী, ব্যাবসায়ী ও সরকারী-বেসরকারী কর্মকর্তা বৃন্দ।

Sharing is caring!