জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ, বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ২ সদস্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন ২০২২ এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ পিন্টু পেয়েছেন চশমা প্রতীক এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটু আনারস প্রতীক বরাদ্দ পেয়েছেন।

 

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান তার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন।

 

এছাড়াও নোয়াখালী জেলা পরিষদের সাতটি সাধারণ ওয়ার্ডের ৪০জন এবং তিনটি সংরক্ষিত নারী আসনের ১৫ জন প্রার্থীর মধ্যেও বিভিন্ন প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

 

অপরদিকে, নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে দু্টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দিতায় দুই জন সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন ১নং ওয়ার্ডে সাবেক সদস্য যুবলীগ নেতা মাসুদুর রহমান শিপন ও ৯নং ওয়ার্ডে মো. মহি উদ্দিন।

 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান সোমবার সন্ধ্যা ৭টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার চালানোর জন্য আহ্বান জানান। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ করার জন্য তিনি প্রার্থীদের সহযোগিতাও কামনা করেন।

 

খোঁজ নিয়ে জানা যায়, আলাবক্স তাহের টিটু নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেন। ১৮ সেপ্টেম্বর মননোয়নপত্র যাচাই বাচাই কালে ঋণ খেলাপি উল্লেখ করে রিটানিং অফিসার ও আপিলেট অথরিটি কবিরহাট পৌরসভার সাবেক মেয়র ও সাবেক জেলা পরিষদের সদস্য আলাবক্স তাহের টিটুর চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

 

উক্ত মনোনয়নপত্র বাতিলের আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন আলাবক্স তাহের টিটু। গতকাল রোববার বিকালে শুনানী শেষে আদালত নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল করে রিটানিং অফিসার ও আপিলেট অথরিটির দেওয়া আদেশ কেন বে-আইনী ও অবৈধ ঘোষণা করা হবে না সে মর্মে বিবাদীর প্রতি রুল নিশি জারি করেন। একই সঙ্গে ১৮ ও ২২ সেপ্টেম্বর তার মনোনয়নপত্র বাতিলের আদেশ স্থগিত করে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসারকে রিট পিটিশনকারীর মনোনয়পত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দের নির্দেশনা দেন।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০