কবিরহাটে মামলা তুলে নিতে বাদীকে হুমকিতে ব্যার্থ হয়ে মাছের ঘেরে বিষ প্রয়োগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
কবিরহাটে মামলা তুলে নিতে বাদীকে হুমকিতে ব্যার্থ হয়ে মাছের ঘেরে বিষ প্রয়োগ

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীতে আদালতে চলমান সম্পত্তির বিরোধ এর দুই মামলার বাদী ও দুই মামলার সাক্ষীকে মামলা তুলে নিয়ে তাদের পক্ষে আদালতে সাক্ষী প্রদান করার জন্য চাপ সৃষ্টি করে হুমকি-ধমকি দিয়ে ব্যার্থ হয়ে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ৫-৬ লাখ টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষর লোকেরা।

 

জেলার কবিরহাট উপজেলার ২নং সুন্দলপুর ইউনিয়নের পশ্চিম রাজুর গাঁও গ্রামের রাজুর গাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে শুক্রবার ভোর ৩ ঘটিকার পর কোন এক সময় মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনাটি ঘটে।

 

সরজমিনে গিয়ে জানা যায়, স্থানীয় আব্দুল কাইয়ুম ফয়সাল ও নুরুল হুদা গংদের সাথে সম্পত্তি ও আধিপত্ত্ব বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবত মামলা হামলা চলে আসতেছে স্থানীয় মৎস্য খামারী আব্দুর রহিম সবুজ গংদের সাথে। এরই জেরধরে গত বেশকিছুদিন মামলা তুলে নিতে ছাপ সৃষ্টি করে হুমকি ধমকি প্রদান করেন সবুজকে। সর্বশেষ গত বৃহস্পতিবার সন্ধ্যায় পুনরায় হুমকি ধমকি দিয়ে সবুজকে আর্থিক ক্ষতি করবে বলে হুংকার ছুড়েন নুরুল হুদা গং। এর পরই রাতের কোন এক সময় তার মাছের ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ৫/৬লাখ টাকার পোনা মাছ ধ্বংস করেছে অভিযুক্তরা।

 

স্থানীয় কামাল উদ্দিন, আমিন উল্যা ও সমাজ ব্যাবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক সামছুদ্দিন জানান, স্থানীয় ফয়সাল ও তার বাবা মজনু গং আগ থেকেই সবুজ ও তার শশুর বাড়ির লোকদের সাথে হামলা-মামলা দিয়ে পরিবার গুলোকে হয়রানি করে আসছে। গত কিছু দিন আগে ফয়সাল ও তার বাবা মজনু গংদের সাথে যুক্ত হয় একই বাড়ির নুরুল হুদা গং। এরা এলাকার সমাজ ব্যবস্থা না মেনে বিভিন্ন সময় এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে। সবুজ তার শশুর বাড়ির লোকদের দায়ের করা দুটি মামলায় সাক্ষী ও নিজে বাদী হয়ে দুটি মামলা করায় আসামীদের মধ্যে কয়েকজন কারাভোগ করে জামিনে আসেন। এরই জেরধরে পরিকল্পিত ভাবে সবুজের মাছের খামারে বিষ ডেলে তাকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত করেছে। আমরা এধরণের নেক্কারজনক ঘটনার তিব্রনিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সেই সাথে প্রশাসনকে দৃষ্টি আকর্ষণ করে বলছি অতিদ্রুতই এসকল অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য।

 

ভুক্তভোগী মৎস্য চাষী সবুজ জানান, সন্ধ্যায় আমাকে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যায় নুরুল হুদা গংরা পরে রাতের কোন এক সময় আমার মাছের ঘেরে বিষ ডেলে দেয় তারা। শুক্রবারের রোজার সেহরি খেতে উঠে এলাকার লোকজন পুকুরে মাছ গুলো মরে ভাসতে দেখে চিৎকার দিলে আমিসহ এলকার অন্যান্য লোকজন এসে ঝড়ো হন। পরে সকলের সহযোগিতায় পুকুর থেকে মাছের মৃত পোনা গুলো তুলো মাটির নিছে পুতে দেয়া হয়। আমার সকল স্বপ্ন ধ্বংস করে দিয়েছে। আমার ৫/৬লাখ টাকার ক্ষতি করেছে তারা। আমি এ ঘটনার বিচার চাই।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০