হাতিয়ায় নৌবাহিনী কর্তৃক আশ্রয়ন প্রকল্পের ৬০টি ব্যারাক হস্তান্তর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
হাতিয়ায় নৌবাহিনী কর্তৃক আশ্রয়ন প্রকল্পের ৬০টি ব্যারাক হস্তান্তর

উত্তম সাহা, হাতিয়া :

 

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলায় গৃহহীন ও ছিন্নমূল ভূমিহীনদের মাঝে নব নির্মিত ৬০টি পাকা ব্যারাক স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেছেন বাংলাদেশ নৌবাহিনী।

 

এ উপলক্ষ্যে সকালে হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের পূর্ব বিরবিরি গ্রামের কাদেরিয়া খাল সংলগ্ন ব্যারাক হাউজে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম অঞ্চলের নৌবাহিনী কর্মকর্তা লেফ. কমান্ডার মোঃ তৌহিদুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার খসরু। আরো বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর ছিদ্দিক ও স্থানীয় ইউপি সদস্য মিরাজ উদ্দিন।

 

উল্লেখ্য প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নে নৌবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এই ব্যারাক হাউজ গুলো নির্মাণ করা হয়। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ৩০০টি পরিবারের জন্য ৩০০টি ইউনিট আকারে এ ব্যারাক গুলো নির্মাণ করা হয়েছে। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। এছাড়া পৃথক করে প্রতি ইউনিটের সাথে রয়েছে পাকা টয়লেট, গোসলখানা ও টিওবয়েলের ব্যবস্থা। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার খসরু আনুষ্ঠানিকভাবে নৌবাহিনী নির্মিত আবাসন ব্যারাক গুলো বুঝে নেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০