শিরোনাম:
জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন

বেগমগঞ্জে পারিবারিক জমি নিয়ে দ্বন্দ্বে বসতঘর ভাংচুর, থানায় অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
বেগমগঞ্জে পারিবারিক জমি নিয়ে দ্বন্দ্বে বসতঘর ভাংচুর, থানায় অভিযোগ

আজিজ আহমেদ, বেগমগঞ্জ:

 

নোয়াখালীর বেগমগঞ্জে জমি-জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতভিটা ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বেগমগঞ্জ মডেল থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার জিরতলী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ফতু মুন্সি বাড়িতে।

 

সরেজমিনে গেলে জানা যায়, জিরতলী ইউনিয়নের ফতু মুন্সি বাড়ির মোহাম্মদ জাফর আহমদের ভাইদের সাথে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। পৈত্রিক সূত্রে জাফর আহমদ ও তার ভাই আবদুল সাত্তারের মধ্যে জমি বন্টন করা হয়। দলিল সূত্রে জাফর আহমদ মালিকানা হলেও কিন্তু তার ভাই আবদুল সাত্তারের ছেলেরা তা মানতে রাজি নয়। তারাও দাবি করে আসছে ওই জমি তাদের। এই জমি নিয়ে অনেক বার গ্রাম্য শালিশি হলেও কোন সমাধান না হওয়ায় তা আইনে কোর্ট ও উপজেলা ভুমি অফিস পর্যন্ত গড়ায়। আবদুল সাত্তার দাবি করে তাদের পক্ষে রায় আছে। তারা তাদের জমি উদ্ধার করতে বসত বাড়ি ভাংচুর করেন ।

 

জাফর আহমদ জানায়, জমিটি দখল নেয়ার জন্য আবদুল সাত্তারের পরিবারের ৭/৮ জন লোক জাফর আহমদের বাড়ির ঘর, পাকঘর, খোয়াড়, খাট, পিলার, নগদ টাকা, গহনা সহ প্রয়োজনীয় আসবাবপত্র ভাংচুর করে ও নিয়ে যায়। এ ব্যাপারে ভুক্তভোগী জাফর আহমদ এর স্ত্রী বাদী হয়ে তদন্ত পূর্বক সুষ্ঠু বিচার দাবী করে বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ করে।

 

আবদুল সাত্তারের পরিবারের সাথে কথা বলে জানা যায়, তারা বে আইনী ভাবে এখানে বসতবিটায় ঘর স্থাপন করে। এই জমি আমাদের। তারা আইনে গিয়েও হেরে যায় এবং রায় আমাদের পক্ষে আছে। তাহলে কিভাবে তারা এখানে ঘর স্থাপন করে।

 

জাফর আহমদে সহ তার পরিবার জানান, আমরা দীর্ঘ কয়েক বছর যাবত এ জমিতে বসতভিটা স্থাপন করে বসবাস করছি। এখন তারা জমি তাদের দাবী করে, আমাদের উপর বিভিন্নভাবে হয়রানি করছে এবং বসতভিটা ভাংচুর করে তাড়িয়ে দেয়ার চেষ্টা করছে।

 

উক্ত ইউনিয়নের জনপ্রতিনিধি নজির আহমেদ সরেজমিনে এসে গণমাধ্যম কে বলেন, দলিলি কাগজ, খতিয়ান সূত্রে জাফর আহমদ জমি বা বসত বিটার মালিক। এটা নিয়ে অনেক বার শালিশ হয়েছে। কিন্তু আবদুল সাত্তারের পরিবার তা মানতে রাজি নয়। এক প্রকার জোর বা প্রভাব খাটিয়ে বসত বিটা দখল করার চেষ্টা করে আসছে। তাদেরকে দলিল দেখাতে বললে তারা নানান হুমকি দেয় বলে জানায়। এর মধ্যে তার সামনে আবার লোক জন নিয়ে তাদের ঘর ভাংচুর করে তছনছ করে। বাধা দিলেও কোন কথা শুনেন নি তারা। এক সময় তাকেও নানান গাল মন্দ করেন আবদুল সাত্তারের পরিবারের লোকজন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১