যৌন নিপিড়নে অভিযুক্ত অধ্যক্ষের বহিস্কারের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১ মে, ২০২৩
যৌন নিপিড়নে অভিযুক্ত অধ্যক্ষের বহিস্কারের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ মিছিল

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর বেগমগঞ্জের আমানউল্যাপুর ইউনিয়নের জয়নারায়নপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় শিক্ষার্থীকে যৌণ নির্যাতন মামলায় জেল খেটে আসা অধ্যক্ষ আবু আবছার মো: মিজানুর রহমান পুনরায় মাদ্রাসায় যোগদান করার প্রতিবাদে ও অধ্যক্ষের বহিস্কার এবং পদত্যাগের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী ও সাবেক শিক্ষার্থীরা।

গতকাল রোববার সকাল সাড়ে ১০ টার সময় মাদ্রাসা প্রাঙ্গনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করা হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, গত বছর অধ্যক্ষ মিজানুর রহমান মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রকে বাসায় ডেকে নিয়ে যৌন নিপিড়ন করে এবং নির্যাতন মামলায় আটকের পর তিন জেল হাজতে এক মাস ছিলেন। যৌন নির্যাতন করার অভিযোগে এবং মাদ্রাসা থেকে পদত্যাগ করার শর্তে দীর্ঘ এক বছর ছুটিতে থাকার পর সম্প্রতি তিনি আবার মাদ্রাসায় যোগদান করেন। বিষয়টি এলাকাবাসী ও অভিভাবকরা জানতে পেরে এ ধরনের চত্রিহীন ব্যক্তির অবিলম্বে মাদ্রাসার অধ্যক্ষের পদ থেকে দ্রুত পদত্যাগ ও বহিস্কারের দাবিতে তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এসময় তার হুমকি দেয় উক্ত অধ্যক্ষকে তারা মাদ্রাসায় দেখতে চাননা আর তিনি মাদ্রাসায় আসলে তার যে কোন মুল্যে তা প্রতিহত করবেন।

 

গত বছরের ১৫ এপ্রিল মাদ্রাসার অধ্যক্ষ কর্তৃক ছাত্রকে যৌণ নির্যাতন ও নানা অনিয়মের প্রতিবেদন প্রচারের পর পরই বেগমগঞ্জ মডেল থানা পুলিশ উক্ত মাদ্রাসার অধ্যক্ষ আবু আবছার মো মিজানুর রহমানকে আটক করে এবং যৌণ নির্যাতন মামলা তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যম জেল কারাগারে প্রেরণ করে। এ মামলায় তিনি এক মাস জেলা কারাগারে ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১