শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

সুবর্ণচরে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও শিক্ষাবৃত্তি’র চেক বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
সুবর্ণচরে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও শিক্ষাবৃত্তি'র চেক বিতরণ

সুবর্ণচর প্রতিনিধিঃ

 

নোয়াখালীতে জাতীয় শোক দিবস উপলক্ষে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে বৃক্ষরোপন, পিকেএসএফ এর অর্থায়নে ২০২২ সালের এসএসসি ও ২০২১ সালের এসএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে ২য় বর্ষে উত্তীর্ণ মেধাবী ছাত্রছাত্রীদের মধ্যে ২য় বার শিক্ষাবৃত্তি চেক ও বাজারজাত করণের লক্ষে বিএসটিআই সনদ প্রদান, কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে বই ও গাছের চারা বিতরণ করা হয়।

 

২১ আগস্ট (সোমবার) বিকেল ৩ টায় খাসেরহাটে অবস্থিত সাগরিকার প্রধান কার্যালয় সভাকক্ষে অনুষ্ঠানের আয়োজন করে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা।

 

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার পরিচালনা কমিটির সভাপতি দিলীপ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নোযাখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুুবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সভাপতি এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা।

 

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক লায়ন সাইফুল ইসলাম সুমন।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমা, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার উপ পরিচালক (মাইক্রোক্রেডিট) আলহাজ্ব মোঃ শামসুল হক, কো অর্ডিনেটর হান্নান মোল্লা, মনিটরিং ও ডকুমেন্টেশন অফিসার জামাল উদ্দিন সিদ্দিকী সহ সংস্থার কর্মকর্তাগণ।

 

পিকেএসএফ’র এর দিকনির্দেশনা ও আর্থিক সহযোগিতায় ৩২ জনকে ১২ হাজার টাকা করে এবং সাগরিকার নিজস্ব তহবিল থেকে ৭ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

 

২২ জন শিক্ষার্থীকে গাছের চারা, কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে বই ও গাছের চারা বিতরণ করা হয়। এসইপি প্রকল্পের আওতায় খামারীদের মাঝে বিএসটি আই সনদ প্রদান করা হয়।

 

আলোচনার পূর্বে পশ্চিম উরির চর বৃক্ষরোপনের উদ্ভোধন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

 

এসময় বক্তারা বলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা খুব কম সময়ে বহুদূর এগিয়ে গেছে, শিক্ষা, স্বাস্ব্য, কৃষিতে তারা ব্যাপক অবদান রেখে যাচ্ছেন। ঘুরে দাঁড়াচ্ছে কৃষকগণ, মৎস চাষ, গরু ছাগল বেড়াসহ যাবতীয় প্রাণী উন্নয়ন কাজে মানুষের উন্নয়নে এগিয়ে আছে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১