শিরোনাম:
জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন

অনৈতিক কর্মকান্ডে বাঁধা, মিথ্যা অভিযোগে ইউপি চেয়ারম্যানকে হয়রানী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
অনৈতিক কর্মকান্ডে বাঁধা, মিথ্যা অভিযোগে ইউপি চেয়ারম্যানকে হয়রানী

নোয়াখালী প্রতিবেদক:

 

নোয়াখালীর সদর উপজেলার ৯নং কালাদরাপ ইউনিয়ন পরিষদের কতেক সদস্যের বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকান্ডে বাঁধা দেওয়ায় মিথ্যা ও বানোয়াট অভিযোগে ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমকে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে।

 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে অভিযোগ পাল্টা অভিযোগ সমাধানের জন্য বৈঠকে বসেন উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান।

 

বৈঠক শেষে কালাদরাপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম সাংবাদিকদের বলেন, তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জনগনের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর জন্ম নিবন্ধন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ১৫ টাকা কেজি দরের চাউলের কার্ড, শালিসে জামানতসহ সরকারি বিভিন্ন সেবা প্রদানে কাউকে কোন ধরণের অতিরিক্ত টাকা (সরকারি ফ্রি ব্যতিত) দিতে গ্রামে গ্রামে মিটিং, মাইকিং ও ফেসবুক পোস্টের মাধ্যমে জনগনকে সতর্ক করেন। কিন্তু তার এই সতর্কবাণী উপেক্ষা করে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য শেফালী বেগম, আলেয়া বেগম, রুমি আক্তার, পুরুষ সদস্য মো. গোলাম কুদ্দুস, মো. নাছির, মো. আহছান উল্যাহ, আবুল কালাম, মো. হানিফ শেখ ও আবুল বাশার জনগনকে সেবা প্রদানের নামে জন্ম নিবন্ধন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ১৫ টাকা কেজি দরের চাউলের কার্ড, শালিসে জামানতসহ সরকারি বিভিন্ন সেবা প্রদান করতে সরকারি ফ্রি ছাড়াও অতিরিক্ত অর্থ আদায় করে আসছেন। জনগনের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি জেনে ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম অভিযুক্ত ইউপি সদস্যদের এসব অনৈতিক কর্মকান্ডে বাঁধা প্রদান করেন। এতে ওই ইউপি সদস্যরা তাঁর বিরুদ্ধে ক্ষুদ্ধ হয়ে অবস্থান নেন।

 

এনিয়ে একাধিকবার উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হলেও অভিযুক্ত ইউপি সদস্যরা তাদের অপকর্ম চালিয়ে যাওয়ায় পুনরায় ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের সঙ্গে তাদের বিরোধ দেখা দেয়। ওই বিরোধের জের ধরে গত রোববার দুপুরে ৯জন ইউপি সদস্য মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর দরখাস্ত দিয়ে চেয়ারম্যানকে হয়রানী করছেন বলে দাবি করেন প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম ও ইউপি সদস্য আবু তাহের।

 

আরেক ইউপি সদস্য রায়হান পাটোয়ারী জানান, কালাদরাপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম ছাত্র জীবনে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনা ও নোয়াখালীর ঠিকানা জননেতা ওবায়দুল কাদেরের নেতৃত্ব মেনে ছাত্রলীগের রাজনীতি করে আসছেন। তিনি ছাত্রজীবন থেকে জনগনের সঙ্গে মিশুক স্বভাবের হওয়ায় জনগনও তাকে আপন করে নিয়েছেন। তাই গত ইউপি নির্বাচনে সকল ব্যবস্থা তাঁর প্রতিকূলে থাকা স্বর্তেও তিনি জনগনের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাই স্থানীয় একটি প্রভাবশালী মহল তাঁর জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে ওই ইউপি সদস্যদের দিয়ে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে চেয়ারম্যানকে হয়রাণী করছে।

 

এদিকে ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে তাঁকে হয়রাণী করা হচ্ছে বলে প্রতিবাদের ঝড় ওঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ এই ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বলেছেন, সেলিম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর কালাদরাপ ইউনিয়ন পরিষদ একটি মডেল ইউনিয়নে পরিনত হয়েছে। এখানে সরকারি বরাদ্ধের জবাবদিহিতা প্রকাশ হচ্ছে। অথচ তাঁর এই সফল কর্মকান্ডকে ব্যহত করতে সেলিমের বিরুদ্ধে ষড়যন্ত করা হচ্ছে।

 

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান জানান, ওই ইউপি চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে বিদ্ধমান বিরোধ সমাধানে চেষ্টা চলছে। খুব শ্রীঘ্রই তাদের মধ্যে মতবিরোধ সমাধান হয়ে জনগনের সেবায় সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১