শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

বিভিন্ন সংগঠনের উদ্যেগে নোয়াখালীতে ঈদে মিলাদুন্নবী (দঃ) জুসনে জুলুস উদযাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
বিভিন্ন সংগঠনের উদ্যেগে নোয়াখালীতে ঈদে মিলাদুন্নবী (দঃ) জুসনে জুলুস উদযাপন

নিজেস্ব প্রতিবেদক:

 

১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে নোয়াখালীতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের উদ্যেগে জুশনে জুলুস আনন্দ শোভা যাত্রাসহ নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 

(২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার) গাউসিয়া কমিটি বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার উদ্যেগে সোনাপুর জিরোপয়েন্ট থেকে সকাল ৯টায় আনন্দ শোভা যাত্রা শুরু করে চৌমুহনী চৌরাস্তা গিয়ে পুনরায় মাইজদী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কোর্ট বিল্ডিং মসজিদ প্রাঙ্গণে এসে সমাপ্তি হয়।

 

এতে নেতৃত্ব দিয়েছেন সংগঠনটির সভাপতি হাজি রফিকুল ইসলাম মঞ্জু চৌধুরী ও মোঃ কামাল হোসাইন। কবির হাট ও চন্দ্রগন্জ বাজার থেকে শাহ মোহায়মেন কমপ্লেক্সের উদ্যেগে ঈদে মিলাদুন্নবী (দঃ) আনন্দ শোভা জুশনে জুলুস বের করে নোয়াখালী জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এসে আলোচনা, মিলাদ, কেয়াম ও দোয়া মুনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়। এতে ছদারত করেন শাহ মোহায়মেন কমপ্লেক্সের চেয়ারম্যান ও পদুয়া দায়রা শরীফের গদীনিশিন পির আওলাদে রাসুল (দঃ) সৈয়দ আবদুল মোদাচ্ছের হোসাইনী চিশতী শামপুরি, সংগঠনটির জুলুসে আগতদের মাঝে তোবারক বিতরণ করা হয়েছে। ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে নোয়াখালী শিবপুর দরবার শরিফ খলিফার হাট থেকে নারায়ে রিসালাত-ইয়া রাসুলুল্লাহ (সাঃ) স্লোগান দিয়ে বিশাল আনন্দ শোভা যাত্রা সকাল ৯ টায় শুরু হয়ে মাইজদী শহরে প্রদক্ষিণ করে শাহ মোহায়মেন কমপ্লেক্সে ব্যানারে কর্মসূচির সাথে গিয়ে মিলিত হয়েছে।

বিভিন্ন সংগঠনের উদ্যেগে নোয়াখালীতে ঈদে মিলাদুন্নবী (দঃ) জুসনে জুলুস উদযাপন

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাত নোয়াখালী জেলার উদ্যেগে নোয়া কনভেনশন হলে আলোচনা সভা, মিলাদ মাহফিল, তোবারক বিতরণের কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়া ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যেগে কর্মসূচির মধ্যে রয়েছে জেলা জামে মসজিদে বাদ আসর ওয়াজ, মিলাদ, আলোচনা ও মুনাজাত। জেলা প্রশাসনের উদ্যেগেও সম্মেলন কক্ষে আলোচনা ও কেরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মাইজদী আল ফারুক একাডেমি সংলগ্ন জুশনে মিলাদুন্নবী দঃ মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে ডিএসবি কর্মকর্তা মোঃ তৈয়ব আলীসহ, সাংবাদিক ও অসংখ্য নবী প্রেমিক অংশ গ্রহণ করেন। ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বৃহত্তর নোয়াখালী জেলার মাজার, দরবার, খানকাহ, আস্তানা, দায়রা, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। চিশতী ট্রাস্ট নোয়াখালীর উদ্যেগে দিবসটির তাৎপর্য তুলে প্রকাশ করেছে বিশেষ বুলেটিন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১