সাংবাদিক হায়দারের দুই হাত কেটে নেওয়ার হুমকি

Avatar
newsdesk2
আপডেটঃ : বুধবার, ২৪ জুন, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

সংবাদ প্রকাশের জেরে দৈনিক সমকালের নোয়াখালী প্রতিনিধি আনোয়ারুল হায়দারের দুই হাত কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে বুধবার দুপুরে জেলার চাটখিল থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।

সাধারণ ডায়েরিতে আনোয়ারুল হায়দার উল্লেখ করেন, হাসান ইমাম রাসেল নোয়াখালীর কোম্পানীগঞ্জের কথিত সাংবাদিক। মাদক ব্যবসার অভিযোগে দুটি মামলায় কারাদণ্ড হয়েছে তার। দীর্ঘ দিন ধরে এই ব্যক্তি কোম্পানীগঞ্জে নানা অপকর্ম করে আসছেন। করোনাকালীন সময়েও মানুষের বিপদে এই কথিত সাংবাদিকের অত্যাচার বন্ধ হয়নি বরং করোনাকে পুঁজি করে শুরু করা তার অপকর্মের মাত্রা আরও বেড়ে যায়। সমাজে অবস্থান জানান দিতে তিনি কৌশলে নিজেকে ‘করোনাযোদ্ধা’ আখ্যা দিয়ে মাঠে নামেন। নারীদের সঙ্গে অশোভন আচরণ ও মানুষকে মারধর থেকে শুরু করে অত্যাচারের সীমা যখন ছাড়িয়ে যাচ্ছিল, তখন তিনি দৈনিক সমকালে বিষয়টি নিয়ে একটি খবর পাঠান। গত ২৩ জুন দৈনিক সমকালে ১৫ পাতায় ‘কথিত সাংবাদিকের অত্যাচারে অতিষ্ঠ কোম্পানীগঞ্জবাসী’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হয়। এই সংবাদটি প্রকাশের জেরে তাকে দুই হাত কেটে রাস্তায় বসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। গত ২৩ জুন গোলাম মাওলা নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে এমন হুমকি দিয়ে স্ট্যাটাস দেওয়া হয় বলে তিনি জানান। খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, গোলাম মাওলার আসল নাম গোলাম মাওলা সুমন। তিনি ফ্রান্সের প্যারিসে থাকেন। তার গ্রামের বাড়ি কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নে। গোলাম মাওলা রাসেলের ঘনিষ্ঠ বলে জানান স্থানীয়রা। স্ট্যাটাসটি তিনি কথিত সাংবাদিক রাসেলকেও ট্যাগ করেছেন।

তিনি অভিযোগে আরও উল্লেখ করেন, আসলে হুমকিটা রাসেলের। গোলাম মাওলা বাহক মাত্র। শুধু এই গোলাম মাওলা নন, রাসেলের আরো কিছু বন্ধু তাকে মোবাইল করে জানায় রাসেলের হাত অনেক লম্বা বলে জানান। এ ছাড়াও রাসেলের সহযোগী এম এ রহিম ও মাঈন উদ্দিন নামের দুই ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে অশালীন ভাষায় তাকে গালমন্দ করেন। অথচ সমকালে প্রকাশিত আমার প্রতিবেদন অকাট্য প্রমাণসহ উপস্থাপন করা হয়েছে। এদিকে বুধবার সকালে কোম্পানীগঞ্জের বসুরহাটে হাসান ইমাম রাসেলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে ‘প্রেসক্লাব কোম্পানীগঞ্জ’ এর ব্যানারে মানববন্ধন করে তার লোকজন।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১