বেগমগঞ্জে দুই ফার্মেসি কর্মচারীর করোনা শনাক্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৪ মে, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে এবার করোনায় আক্রান্ত হয়েছে (৩৫) ও (৩৮) দুই ওষধ ফার্মেসির কর্মচারী। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে ১৬জন। যারমধ্যে জেলার বেগমগঞ্জ উপজেলায় ৮জন, সদরে ২জন, সোনাইমুড়ীতে ২জন, হাতিয়ায় ২জন, সেনবাগে ১জন ও কবিরহাটে ১জন রোগী রয়েছে। মারা গেছেন সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে এক রাজমেস্ত্রী।
সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় গত ২৬এপ্রিল রবিবার চৌমুহনী বাজারে দুই ফার্মেসি কর্মচারীসহ মোট ৫জনের নমুনা সংগ্রহ করা হয়। পরে তাদের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছিল। যার মধ্যে (৩৫) ও (৩৮) এ দুই জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বাকী ৩জনের রিপোর্ট নেগেটিভ আসছে।
তিনি আরও বলেন, শনাক্ত হওয়া ব্যক্তিগণ একই ওষধ ফার্মেসিতে কাজ করতেন। কয়েকদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন তারা। স্বাস্থ্য কমপ্লেক্সে এনে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাদের মধ্যে একজন বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ও অন্য জন সোনাইমুড়ীর উপজেলার বাসিন্দা। তাদের সংস্পর্শে ফার্মেসির অন্য কর্মচারীদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। তাদের শারীরিক অবস্থার প্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০