নোয়াখালীতে করোনায় নতুন আক্রান্ত আরও ৮৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৫ জুলাই, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীতে গত ২৪ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৮৫জন। যা জুলাই মাসে ১দিনে সর্বোচ্চ আক্রান্ত। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯৪৫জন। তবে সিভিল সার্জন অফিস ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আক্রান্তের পরিসংখ্যানে রয়েছে ব্যপক গরমিল।

শনিবার দুপুরে তথ্যগুলো নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. সঞ্জয় কুমার নাথ বলেন, উপজেলায় নতুন আক্রান্ত হয়েছেন ১৯জন। যার মধ্যে এক আওয়ামীলীগ নেতার পরিবারের ৫জন ও নরোত্তমপুর ইউনিয়নের একটি পরিবারের ৫জন, করমবক্স বাজারের একজন ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক। তাদের মধ্যে করমবক্স বাজারের ওই ব্যবসায়ীকে ঢাকা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৪জন।

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. নিলিমা ইয়াছমিন জানান, উপজেলায় নতুন করে ২৯জন আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে একজন পুলিশ অফিসার, একজন চিকিৎসক ও তিনজন ব্যাংকারসহ বিভিন্ন শ্রেণির পেশার লোকজন রয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, জেলায় নতুন আক্রান্ত ৮৫জনের মধ্যে সদরে ২১, সুবর্ণচরে ২, হাতিয়ায় ৫, বেগমগঞ্জে ৮, সোনাইমুড়ীতে ৫, চাটখিলে ৩, সেনবাগে ৭, কবিরহাটে ২২ ও কোম্পানীগঞ্জে ১২জন। জেলায় মোট আক্রান্ত ২৯৪৫জন। যারমধ্যে সদরে ৮৫১, বেগমগঞ্জে ৭৪৯, কবিরহাটে ৩৬১, কোম্পানীগঞ্জে ২২৫, সুবর্ণচরে ২০২, সোনাইমুড়ীতে ১৬০, চাটখিলে ১৫৭, সেনবাগে ১৪২ ও হাতিয়া উপজেলায় ৯৮জন। যাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৯৭৮জন, আইসোলেশনের রয়েছেন ৯০৯ এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের।

পরিসংখ্যান গরমিলের বিষয়ে সিভিল সার্জন বলেন, রিপোর্ট আসার পর অফিসের তিনজন কর্মকর্তা তা চেক করেন। সদরে নতুন আক্রান্ত ২৯ হলেও সিভিল সার্জন অফিস দেখাচ্ছেন ২১ ও কবিরহাটে ১৯জন আক্রান্ত হলেও দেখাচ্ছেন ২২জন এমন প্রশ্নে জবাবে তিনি বলেন পরিসংখ্যানবিদের সাথে কথা বলে বিষয়টি দ্রুত সমাধান করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০