কবিরহাটে অসহায় কৃষকের ধান কেটে দিলেন নবগ্রাম বন্ধু মহল একতা সংঘ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৫ মে, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

দেশের চলমান করোণা ভাইরাস সংকট মোকাবেলায় দেশ যখন লকডাউনে তখন কবিরহাট অঞ্চলে বরোধান তোলা নিয়ে হিমশিম খাচ্ছে কৃষক। এক দিকে শ্রমিক সংকট অন্যদিকে আর্থিক সংকটে ভুগছিলেন কৃষকরা এরই মধ্যে আবার বৃষ্টিতে দিশেহারা আর সেই মুহূর্তে তাদের পাশে দাঁড়ালো ধানসিঁড়ি ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান।

মঙ্গলবার (০৫ এপ্রিল) সকাল ৮টা থেকে রোজা রেখে বৃষ্টিতে ভিঝে কবিরহাট উপজেলার ৩নং ধানসিঁড়ি ইউনিয়নের নিমতলা ও নজির মেস্ত্রী খেয়া এলাকায় ৩জন কৃষকের ২শত৭০ শতাংশ জমিনের ধান কেটে দিয়ে বাড়িতে পৌছে দেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নানের উদ্যোগে নবগ্রাম নিমতলা সমিতির বাজার বন্ধু মহল একতা সংঘ’র সদস্যরা গত ৩/৪ দিন যাবত এলাকার অসহায় কৃষকদের জমিতে ধান কেটে বাড়ি পৌছে দিচ্ছে।

জমির ধান উঠা পর্যন্ত এভাবে তাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান, ধানসিঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান এবং এই দুর্যোগময় মূহুর্তে কৃষকদের পাশে এসে সবাইকে দাঁড়ানোর আহবান করেন তিনি।

নুর হোসেন নামে এক কৃষক জানান এই ঝড় বৃষ্টির কারণে দেশের দূর্যোগময় মুহূর্তে ওনারা বিনাশ্রমে আমার ১ একর জমিনের ধান কেটে দিচ্ছে এতে করে আমার অনেক উপকার হলো এবং তাদের এই কাজের জন্য আমার খুব আনন্দ লাগছে।

এসময় নবগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সাহাবউদ্দিনের পরিচালনায় পুরো টিমের সাথে একত্রিত হয়ে কাজ করেন, মো. নোমন, সোহেল, জাহাঙ্গীর, সাগর, কাশেম, প্রমূখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১