Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ১০০জন। যা গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত। এদিকে জেলার কবিরহাট উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছায়েদুল হক (৬১) নামের এক ব্যবসায়ী। তিনি উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. সঞ্জয় কুমার নাথ জানান, ছায়েদুল হক নামের ওই ব্যবসায়ী বেশ কয়েকদিন ধরে জ¦র ও শ্বাস কষ্টে ভোগার পর রবিবার হাসপাতালে এসে পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। সোমবার সকালে বাটইয়া ইউনিয়নের কাচারিরহাট এলাকায় উনার মেয়ের বাড়ীতে মারা যান তিনি। দুপুরে একরামুল উম্মাহ ফাউন্ডেশনের সহায়তায় স্বাস্থ্য বিধি মেনে তাকে দাফন করা হয়েছে। ওইদিন বিকালে আসা রিপোর্টে ওই ব্যক্তির করোনা পজিটিভ আসে। উপজেলায় মোট মৃত্যুর সংখ্যা ৯জন।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, জেলার সদরে ১৭, সুবর্ণচরে ৬, হাতিয়ায় ৬, বেগমগঞ্জে ৮, সোনাইমুড়ীতে ৭, চাটখিলে ২, সেনবাগে ৬, কবিরহাটে ২২ ও কোম্পানীগঞ্জে ২৬জনসহ নতুন আক্রান্ত ১০০জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩৬৭৬জনের। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ২৫১৮, আইসোলেশনে রয়েছেন ১০৮৮ ও মারা গেছেন ৭০জন। করোনা সংক্রমন রোধে মঙ্গলবার থেকে বাড়ী ভিত্তিক লকডাউন শুরু করা হয়েছে।

Sharing is caring!