Sharing is caring!

দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে সন্ত্রাসীদের গুলিতে মো. জাহাঙ্গীর হোসেন (৩৩) নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। নিহত জাহাঙ্গীর হোসেন নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের বাসিন্দা। জাহাঙ্গীরের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

বাংলাদেশ সময় সোমবার রাত ৯টার দিকে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বক্স সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর হোসেন শিমুলিয়া গ্রামের নূর মোহাম্মদ মৌলভী বাড়ীর (স্কুল আলা বাড়ী) আতিক উল্যা মাস্টারের ছেলে। তারা পাঁচ ভাই ও এক বোনের মধ্যে জাহাঙ্গীর ছিলেন দ্বিতীয়।

 

নিহতের স্বজনরা জানান, পিতা অসুস্থ্য থাকায় জীবিকার তাগিদে গত দেড়বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায় জাহাঙ্গীর হোসেন। পরে কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে একটি দোকানে চাকরি নেই সে। এরপর থেকে ভালোই চলছিল তার কাজ। বাড়ীতে সবার সাথে মোবাইলে নিয়মিত যোগাযোগ ছিল। প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বক্স সেন্টারের সামনে দাঁড়িয়ে ছিল সে। এসময় কয়েকজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। গুলিবিদ্ধ হয়ে জাহাঙ্গীর সড়কে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পাশ্ববর্তী ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার রাতে এক বাংলাদেশী তাদেরকে মোবাইলে জাহাঙ্গীরের মৃত্যুর বিষয়টি জানান। জাহাঙ্গীরের লাশ দেশে ফিরে আনতে তারা সরকারের সহযোগিতা চেয়েছেন।

Sharing is caring!