Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ
জেলেদের মাঝে বিতরণ না করে সরকারি চাল মজুত করার অপরাধে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নে অভিযান চালিয়ে ইকবাল হোসেন (৩৭) নামের এক ইউপি সদস্য (মেম্বার) ও মো. ইউছুফ (৩২) নামের এক ব্যবসায়ীকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৬বস্তা চাল উদ্ধার করা হয়। প্রতি বস্তায় ৫০ কেজি করে মোট ৮০০ কেজি চাল রয়েছে।
বৃহস্পতিবার দুপুরে চরকিং জনতা বাজারে এ অভিযান পরিচালনা করেন, হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার সালাম। আটককৃতরা হচ্ছেন, চরকিং ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও মোসলে উদ্দিনের ছেলে ইকবাল হোসেন এবং একই ওয়ার্ডের আব্দুর রহমানের ছেলে মো. ইউছুফ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ৩২২জন জেলের জন্য ৪০কেজি করে বরাদ্দকৃত চাল জেলেদের মাঝে বিতরণ না করে ইউপি সদস্য ইকবাল হোসেন আত্মসাতের উদ্দেশ্যে জনতা বাজারের ইউছুফের দোকানে এনে মজুত করে। এমন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার সালামের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ইউছুফের দোকান থেকে ১৬বস্তায় ৮’শ কেজি সরকারি চাল জব্দ করা হয়। ঘটনায় জড়িত থাকায় দোকানের মালিক ইউছুফ ও তার দেওয়া তথ্যের ভিত্তিতে ইকবাল মেম্বারকে আটক করা হয়।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে চালগুলো উপজেলা পরিষদে রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

Sharing is caring!