Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ভারত সম্পর্ক পূর্বের চেয়েও এখন আরও অটুট হয়েছে। আগামীতে এ সম্পর্ক আরও বেগবান হবে। সীমান্ত হত্যা বন্ধ, তিস্তার পানিসহ সকল সমস্যার বিষয়ে দু’দেশের মধ্যে আলোচনার মাধ্যমে দ্বিপাক্ষিক সমাধান হবে। দু’দেশের সম্প্রীতি যেন কেউ নষ্ট না করতে পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

 

রবিবার সকালে শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ঢাকা বাসভবন থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারে কেন্দ্রীয় পূজামন্ডপ শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন। সারাদেশে ১৫ হাজার পুজামন্ডপে পুজা চলছে। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ। আমরা বিভিন্ন ধর্মের অনুসারী হলেও, আমরা সকলে সকলের তরে, সহমর্মিতায় ও সহানুভূতিশীল হয়ে দেশ গড়ার কাজে এগিয়ে যাচ্ছি। সামাজিক বিভিন্ন মাধ্যমে মিথ্যাচার, গুজব, উস্কানিমূলক লেখা- লেখি না করার আহ্বান জানান তিনি।

 

মন্ত্রী বলেন, বৈশ্বিক করোনা মহামারী ও শারীরিক অসুস্থতার কারনে দীর্ঘদিন আমি নিজ নির্বাচনী এলাকায় আসতে পারিনি। শারীরিক ভাবে ভিষণ অসুস্থ থাকার পরও দলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আবারও ২য় মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব আমার ওপর দিয়েছেন। এজন্য আমি দলীয় নেত্রী এবং আমার নির্বাচনী এলাকার মানুষের কাছে কৃতজ্ঞ। আপনারা আমাকে সম্মান দেখিয়ে ভোট দিয়েছেন। আমিও নোয়াখালীর উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছি। আপনাদের সহযোগিতা অব্যাহত থাকলে নোয়াখালী জেলার অসম্পূর্ণ উন্নয়ন কাজগুলো শেষ করতে পারবো।

 

বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষনের ঘটনায় দু:খ ও লজ্জা প্রকাশ করে তিনি বলেন, ধর্ষক যেই হোক, তার কোন দলীয় পরিচয় থাকতে পারে না। ধর্ষণ ও নারী নির্যাতনকারীরা দুর্বৃত্ত। এদেরকে সামাজিকভাবে প্রতিহত করতে হবে। এ ব্যাপারে কোন ছাড় নেই। প্রশাসন যেন এ বিষয়ে ঘটনা ঘটা মাত্রই তড়িৎকর্মা ভূমিকা পালন করে।

 

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমার দলের যে কোন পর্যায়ের কেউ কোন ঘৃণ্য অপরাধ ও দুর্বৃত্তায়নে লিপ্ত থাকলে তাদেরকে শুধু দল থেকে বহিষ্কার নয়, আওয়ামী লীগের দরজা আজীবনের জন্য বন্ধ হয়ে যাবে তাদের জন্য। ধর্ষণ, নারী নির্যাতন ও সামাজিক অবক্ষয় রোধে গণমাধ্যম কর্মীরা সঠিক দায়িত্ব পালন করায় তিনি নোয়াখালীর সকল সাংবাদিককে ধন্যবাদ জানান।

 

এসময় দলীয় নেতাকর্মী ও উপজেলা পূজা উদযাপন কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!