শিরোনাম:
চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয়

হাতিয়ায় বাল্যবিয়ে বন্ধ, বরের কারাদণ্ড, কাজীর অর্থদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার তমরুদ্দি ইউনিয়নে অভিযান চালিয়ে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছে ইউএনও। এসময় বরকে কারাদণ্ড ও বিয়ের কাজীকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার বিকালে জোড়খালী গ্রামে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জোড়খালী গ্রামের বাসিন্দা ও স্থানীয় একটি বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর বিয়ে একই এলাকার নিজাম উদ্দিন (২২) এর সাথে ঠিক করা হয়। পারিবারিক ভাবে মঙ্গলবার বিয়ের সকল আয়োজন করা হয়। অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বাল্যবিয়ে দিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন এর নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় বর নিজাম উদ্দিনকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও বিয়ে পড়াতে আসা কাজী মো. আনোয়ার হোসেনকে ৩০হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, কাজীকে অর্থদণ্ডের পাশাপাশি অবৈধভাবে সহকারী কাজী নিয়োগ দেওয়ার অপরাধে তার নিবন্ধন বাতিলের জন্য কর্তৃপক্ষ বরাবর লিখিত দেওয়া হবে। দণ্ডপ্রাপ্তকে কারাগারে প্রেরণ করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১