ইতালিতে প্রাণহানি ৩০ হাজার ছাড়াল

Avatar
newsdesk2
আপডেটঃ : শনিবার, ৯ মে, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ

প্রতিদিনই মৃত্যুর মিছিল, কয়েকশ’ মানুষের প্রাণহানি। গত দুই মাসের বেশি সময় ধরে এই দৃশ্য দেখছে ইতালির মানুষ। মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে । তবে মৃতের সংখ্যা কমে আসায় কিছুটা আশা দেখছে ইউরোপের দেশটির বাসিন্দারা।

শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ৭৪৭ জন এবং মারা গেছে ২৪৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩০ হাজার ২০১ জন। এদিন নতুন আক্রান্ত এক হাজার ৩২৭ জন।

দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা এক হাজার ১৬৮ জন। মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৭ হাজার ৯৬১ জন এবং দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দুই লাখ ১৭ হাজার ১৮৫ জন বলে জানিয়েছে নাগরিক সুরক্ষা সংস্থা। দেশটির সুরক্ষা দিতে সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বলেও তারা জানান। ফলে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৯ হাজার ২৩ জন।

করোনার হানায় দেশটি যেন এক মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি লকডাউন কিছুটা শিথিল করায় প্রায় অর্ধকোটি মানুষ কাজে যোগ দিয়েছে। তবে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কোনোভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব না হওয়ায় কাজে যোগ দেয়া মানুষগুলো এবং তাদের পরিবার রয়েছে আতঙ্কের মধ্যে।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১