খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন-সমাবেশ অব্যাহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট বাজারে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষের সংঘর্ষের সময় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে।

 

মঙ্গলবার বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ রিপোটার্স ক্লাব নোয়াখালী শাখা ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের যৌথ আয়োজনে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক মুজাক্কিরের হত্যার ঘটনায় এখনো কোন আসামী চিহিৃত না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিকরা। খুনিদের চিহিৃত করে অবিলম্বে গ্রেফতার ও শাস্তি দাবি জানান গণমাধ্যম কর্মীরা।

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব নোয়াখালী শাখার সাবেক সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক বখতিয়ার শিকদার, আবুল হাসেম, মনিরুজ্জামান চৌধুরী, শাহ এমরান সুজন, লিয়াকত আলী খান, অহিদ উদ্দিন মুকুল, সাংবাদিক এম.বি আলম, জামাল হোসেন বিষাদ, আবু নাসের মঞ্জু, মাহবুবুর রহমান, আকাশ মো. জসীম, সুমন ভৌমিক, রিপোর্টার্স ক্লাবের আহবায়ক বিধান ভৌমিক, সাবেক সভাপতি মো. ইদ্রিছ মিয়া, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন কামাল, যুগ্ম সম্পাদক এআর আজাদ সোহেল প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারো অনুসারী হতে পারে না। লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলেও উল্লেখ করেন সাংবাদিক নেতারা। সুষ্ঠ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

 

বক্তারা আরো বলেন, যে মামলাটি দায়ের করা হয়েছে তার যেনো সুষ্ঠ তদন্ত হয়। খুনের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার পাশাপাশি হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা স্বদেশ প্রতিদিন ও বার্তা ২৪’র জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির ওপর কাদের মির্জার উপস্থিতিতে তার অনুসারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

এসময় বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নোয়াখালী শাখা সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়।
এদিকে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেও একই দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সংগঠন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০